আসন্ন আইপিএলে স্বমহিমায় ফেরার জন্য মুখিয়ে রয়েছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে এখনও চলছে নানা জল্পনা। তার অবসর নিয়ে নানা মুনি নানা মত দিচ্ছেন। সব জবাব দিতে  আইপিএলকেই বেছে নিয়েছেন তিনবারের ট্রফি জয়ী অধিনায়ক। কিন্তু আসন্ন আইপিএলে এমএস ধোনির চেন্নাই সুপার কিংসকেই খেতাব জয়ের অন্যতম দাবিদার বলে মানছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিড স্টার ব্রেট লি। একইসঙ্গে ধোনির ভাল খেলার বিষয়েও আত্মবিশ্বাসী প্রাক্তন অজি তারকা।

আরও পড়ুনঃ১৫ অগাস্ট মাঠে নামছেন এমএস ধোনি, আরবে যাওয়ার আগেই সিএসকের প্রস্তুতি শিবির

সম্প্রতি একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিয়েছিলেন ব্রেট লি। সেখানেই তিনি চেন্নাই সুপার কিংসকে আইপিএল জয়ের ফেভারিট হিসেবে বাছার পাশাপাশি সিএসকের সাফল্যের চাবাকাঠি কি তাও জানিয়েছেন। ব্রেট লি বলেছেন'সিএসকে-র ক্রিকেটাররা অনেক অভিজ্ঞ। দলে তরুণ মুখ থাকলেও অনেক ক্রিকেটারই একসঙ্গে অনেক দিন সিএসকে-র হয়ে খেলছে। এটাই ওদের বড় শক্তি।' এছাড়াও ব্রেট লি'র মতে, চলতি বছরেও সিএসকে তাদের মূল দলটিকে ধরে রেখেছে। রয়েছেন তাদের সাফল্য এনে দেওয়ার অন্যতম কারিগর, বর্ষীয়ান অধিনায়ক ধোনি। এ ছাড়াও সুরেশ রায়না, ডোয়েন ব্র্যাভো, ইমরান তাহির, রবীন্দ্র জাডেজারা আছেন। থাকছে শেন ওয়াটসন, হরভজন সিংহের অভিজ্ঞতাও। গত ১২টি আইপিএলে সব চেয়ে বেশি দাপট দেখিয়েছে চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। এ পর্যন্ত এই দুই দলই মিলিত ভাবে চ্যাম্পিয়ন হয়েছে সাত বার। যার মধ্যে সিএসকে-র ট্রফি ক্যাবিনেটে রয়েছে তিনটি আইপিএল।

আরও পড়ুনঃভিভোর না থাকা কোনও প্রভাব ফেলবে না, বিসিসিআই যথেষ্ট শক্তিশালী,মন্তব্য সৌরভের

আরও পড়ুনঃ'পাক সেনার উন্নতিতে অর্থের জোগান দিতে ঘাস খেয়েও থাকতে রাজি',মন্তব্য শোয়েব আখতারের

পাশাপাশি আরব আমিরশাহির আবহাওয়াও চেন্নাই সুপার কিংসের পক্ষে যাবে বলে মনে করেন ব্রেটি লি। বর্তমানে সেখান পরিবেশ অনেকটা চেন্নাইয়ের মতই। তাপমাত্রা ৪০ ডিগ্রির আশেপাশে।  ফলে শেখানে সিএসকের স্পিনার কামাল দেখাবে বলেই মনে করেন অজি তারকা। আর দলে হরভজন সিং, ইমরান তাহির, রবীন্দ্র জাদেজা, মিচেল স্যান্টনার, কর্ণ শর্মার মত একাধিক তারকা স্পিনার রয়েছে। আমিরশাহির উইকেটে এই বোলাররা দারু কার্যকর হবে।  এছাড়াও ব্যাটিং লাইন আপে রয়েছে ধোনি, রায়না, ওয়াটসন, ব্র্যাভোর মত অভিজ্ঞত। এই সকল কারেই চেন্নাই সুপার কিংসকে আইপিএল জয়ের অন্যতম দাবিদার মানছেন ব্রেট লি।