Asianet News BanglaAsianet News Bangla

Chris Gayle: কারা খুন করছে টি২০ ক্রিকেটকে, বোমা ফাটালেন ক্রিস গেইল

টি২০ ক্রিকেটে  (T20 Cricket) আগের মত রোমাঞ্চ ও মনোরঞ্জন (Entertainment)  নেই।  আধুনিক ক্রিকেটের ওপেনারদের (Modern Cricket Openers)বিরুদ্ধে তোপ দাগলেন ক্রিস গেইল (Chris Gayle)। সেই জায়গা নিয়ে নিচ্ছে টি১০ ক্রিকেট (T10 Cricket) বলে দাবি ইউনিভার্স বসের। 
 

Chris Gayle alleges Modern Day openers kill entertainment of T20 cricket spb
Author
Kolkata, First Published Nov 28, 2021, 12:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সব ধরনের টি২০ ক্রিকেট (T20 Cricket) মিলিয়ে বিশ্বের সর্বোচ্চ রানের অধিকারী ক্রিস গেইল (Chris Gayle)।  বর্তমানে বয়সের ভারে ধার কিছুটা কমলেও নিজের দিনে  এখনও একাই শেষ করে দিতে পারেন বিপক্ষ দলকে। ক্যারেবিয়ান তারকার কাছে টি২০ ক্রিকেট মানেই চার-ছক্কার ফুলঝুরি। নিজে এখনও সেইরকম ব্য়াটিংই করতে চান। তাই অন্যান্য ওপেনারদের কাছেও একইরকম ক্রিকেট দেখতে আশা রাখেন 'ইউনিভার্স বস' (Universe Boss)। কিন্তু বর্তমানে টি২০ ক্রিকেটের ওপেনাররা অনেক বেশি সাবধানী, পাওয়ার প্লে (Power Play)-তে মারকাটারি ক্রিকেটের বদলে উইকেট  বাঁচিয়ে আক্রমণে যান অনেক ক্রিকেটার। যা একেবারেই না পসন্দ ক্রিস্টোফার হেনরি গেইলের। সেই ধরেনের টি২০ ক্রিকেটে ওপেনারদের 'টি২০ ক্রিকেটের খুনি' বলে তকমা দিলেন গেইল।

Chris Gayle alleges Modern Day openers kill entertainment of T20 cricket spb

ক্রিস গেইল বলেন,'আমার মনে হয়, এখন যে ভাবে টি-টেন ক্রিকেট খেলা হচ্ছে সে ভাবেই টি-টোয়েন্টি ক্রিকেট খেলা শুরু হয়েছিল। প্রথম ওভার থেকেই তখন ব্যাটাররা মারতে শুরু করত। এখন সেটা অনেক কমে গিয়েছে। টি-টেন ক্রিকেট সেখানে নিজেদের অন্য উচ্চতায় নিয়ে চলে গিয়েছে। এখনকার ওপেনাররা টি-টোয়েন্টি ক্রিকেটের বিনোদনকে খুন করে ফেলছে। এখনকার ব্যাটাররা প্রথম ছয় ওভার অনেক সাবধানী হয়ে খেলছে। এখন শুধু রান করার দিকেই ওরা জোর দিয়েছে। প্রথম ছয় ওভারে আগে লোকে যে আনন্দ পেত, এখন আর সেটা পায় না। সেই অভাব কিন্তু টি-টেন ক্রিকেট পূরণ করে ফেলেছে।' এছাড়াও গেইল বলেছেন,'জানি না কেন প্রথম ছয় ওভারে ওরা খাঁচায় ঢুকে থাকে। টি-টোয়েন্টি ক্রিকেট শুরু হওয়ার সময় আমরা প্রথম বল থেকে মারতাম। এখন কেন এই আগ্রাসন কমে গেল'।

আরও পড়ুনঃRavichandran Ashwin: শুধু ভালো ক্রিকেটার নয়, প্রেমিক-স্বামী-বাবা অশ্বিনও অনবদ্য

গেইলেরর মতে, টি২০ ক্রিকেটের প্রথমে যে বিনোদনটা ছিল তা এখন অনেকটাই কমে গিয়েছে। কেন ওপেনাররা এত ভয় পান  তা নিয়েও প্রশ্ন তুলেছেন ক্রিস গেইল। নিজের বক্তব্যের  পেছেন যে যুক্তি দিয়েছেন গেইল, ৪৫০-এর  বেশি টি২০ ম্যাচ খেলে আমার স্ট্রাইক রেট ১৫০-র কাছাকাছি। সেখানে বর্তমানে টি২০ ক্রিকেটে বিশ্বের তাবড় তাবড় ওপেনারদের স্ট্রাইক রেট ১১৫-১২০। ফলে সেই কারণেই ওই সব ক্রিকেটারদের 'টি২০ ক্রিকেটের খুনি' বলে তকমা দিয়েছেন টি২০ ক্রিকেটের কিংবদন্তী ব্যাটসম্যান ক্রিস গেইল। বর্তমাবে আবুধানি টি-টেন লিগ খেলতে ব্যস্ত রয়েছেন ইউনিভার্স বস।  সেখানেও ছন্দে পাওয়া গিয়েছে ক্যারেবিয়ান তারকাকে। তবে জাতীয় দলের জার্সি গায়ে আর  তাকে দেখা যাবে কিনা সেই বিষয়ে ধোঁয়াশা বজায় রেখেছেন।

Follow Us:
Download App:
  • android
  • ios