সেই যে বিশ্বকাপ থেকে শুরু হয়েছে সেটা এখনও পিছু ছাড়ার নাম নিচ্ছে না। ভারতীয় ক্রিকেটের সঙ্গে বরুণ দেবের নামটা যেন জড়িয়ে যাচ্ছে প্রতিদিন। বিশ্বকাপে ভারত নিউজিল্যান্ড গ্রুপ লিগের ম্যাচ ভেস্তে যাওয়া, পাকিস্তান ম্যাচে বৃষ্টির জন্য বেশকিছুক্ষণ খেলা বন্ধ, আর সেমিফাইনাল তো বৃষ্টির জন্য দুদিনে শেষ করতে হল। ক্যারেবিয়ানদের দেশে গিয়েও বৃষ্টির মুখ পরতে হয়ছে টিম ইন্ডিয়াকে। এবার ঘরের মাঠেও ছবিটা বদালাচ্ছে না । রবিবার ঘরের মাঠে নতুন মরসুম শুরু করতে চলেছে ভারতীয় দল।  দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচ। কিন্তু ধর্মশালায় আবহাওয়াও যে চোখ রাঙ্গাতে শুরু করেছে। 

আরও পড়ুন - ‘অনেক কিছু শিখলাম’ ধোনিকে নিয়ে টুইট প্রসঙ্গে বললেন বিরাট

শনিবার বৃষ্টির জন্য ভারতীয় দল মাঠে অনুশীলন করতে পারেনি। বেশ কিছুক্ষণ আপেক্ষা করার পর ইনডোরে ব্যাট বল হাতে নেমে পরেন বিরাটরা। সাংবাদিক সম্মেলন শেষে বিরাট কোহলি পিচ দেখতে যান ছাতা মাথায়। কিন্তু বৃষ্টি চলতে থাকায় গ্রাউন্ড স্টাফরা কভার সরিয়ে কোহলিকে পিচ দেখাননি। কোচ রবি শাস্ত্রী ও সহ অধিনায়ক রোহিত শর্মা প্রায় ঘন্টা খানের অপেক্ষা করার পর বৃষ্টি থাকলে পিচ দেখতে পারেন। সেখানেই কিছুক্ষণ স্যাডোও করেন রোহিত। তবে সবাইকে অবাক করে দক্ষিণ আফ্রিকা অনুশীলনের সময় বৃষ্টি হয়নি। 

আরও পড়ুন - নতুন রেকর্ডের সামনে রোহিত, চ্যালেঞ্জ জানাচ্ছেন বিরাট

ধর্মশালায় ছবির মত সাজানো মাঠ অন্যতম আকর্ষনের কেন্দ্র। কিন্তু ক্রিকেট প্রেমীদের নজরটা এখন আকাশের দিকেই বেশি। শনিবারের বৃষ্টির ফলে আউটফিল্ড বেশ ভেজা। হিমাচল ক্রিকেট অ্যাসোশিয়েসনের গ্রাউন্ড স্টাফরা মাঠ খেলার উপযুক্ত করে তোলার চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু এরমধ্য যদি আবার বৃষ্টি হয়, তাহলে পরিস্থিতি বেশ খারাপ হতে পারে। সন্ধে সাতটা থেকে খেলা শুরু হওয়ার কথা। কিন্তু আকেশের মেঘ ক্রিকেট প্রেমীদের মনে আশঙ্কার মেঘ তৈরি করে রেখেছে। 

আরও পড়ুন- পাঁচ ভারতীয় ক্রিকেটারকে বিস্তারিত তথ্য জমার নির্দেশ নাডার, তালিকায় জাদেজা, পূজারা ও রাহুল