Asianet News BanglaAsianet News Bangla

ভারতীয় দলে দুই পরিবর্তন, টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত পাকিস্তানের

আজ কমনওয়েলথ গেমসে (Commnwealth Games 2022) ক্রিকেটে ভারত-পাকিস্তানের (India vs Pakistan) মেগা ফাইট।  প্রথম ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে চিরপ্রতীদ্বন্দ্বী দুই দেশকে। দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরতে বদ্ধপরিকর হরমনপ্রীত কউর ( Harmanpreet Kaur) ও বিসমাহ মাহরুফের দল (Bismah Maroof)।  
 

Commnwealth Games 2022 India vs Pakistan Bismah Maroof won toss decided to bat first spb
Author
Kolkata, First Published Jul 31, 2022, 4:26 PM IST

প্রথম ম্য়াচে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করেও হারতে হয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দলতে। অপরদিকে দুর্বল বার্বাডোজের বিরুদ্ধে প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে পাকিস্তানকেও। এই পরিস্থিতিতে কমনওয়েলথ গেমসের দ্বিতীয় ম্যাচে আদ ভারত বনাম পাকিস্তান মহারণ। জয়ে ফিরতে মরিয়া দুই চিরপ্রতীদ্বন্দ্বী প্রতিবেশী দেশ। এদিন বৃষ্টির কারণে টস দেরিতে হয়।  যার কারণে খেলা কমিয়ে ১৮ ওভারের করে দেওয়া হয়। দ্বিতীয় ম্যাচে টস ভাগ্য সাথ দেয়নি ভারতের।  টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক বিসমাহ মাহরুফ।  বড় স্কোর করে প্রতিপক্ষকে চাপে রাখতেই এউ সিদ্ধান্ত। অপরদিকে ভারতীয় দলের লক্ষ্য যতটা সম্ভব প্রতিপক্ষকে কম রানে আটকে রাখা যায়। আজকে ম্যাচে ভারতীয় দলে দুটি পরিবর্তন হয়ে। হার্লিন দেওল ও রাজেস্বরী গায়কোয়াড়ের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন সাবেনেনি মেঘনা ও  স্নেহ রানা। 

কমনওয়েলথ গেমসের  প্রথম ম্যাচে ভারতীয় দলের প্রথম একাদশে ওপেনিংয়ের রয়েছেন শেফালি ভার্মা ও স্মৃতি মন্ধনা। দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ানের উপর ভালো ও বড় শুরু আশা করছে সমর্থকরা। এছাড়া দলের মিডল অর্ডারে রয়েছেন হরমনপ্রীত কউর ও জেমিমা রড্রিগেজ। তারপর থাকছেন দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান যস্তিকা ভাটিয়া। এরপর দলে অল রাউন্ডারের ভূমিকায় রয়েছেন  দীপ্তি শর্মা। এছাড়া দলের বোলিং লাইনআপে রয়েছেন রাধা যাদব, স্নেহ রাহান, সাবেনি মেঘনা, মেঘনা সিং ও রেণুকা ঠাকুর। আজকের ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে জয় পেতে বদ্ধপরিকর মহিলা টিম ইন্ডিয়া। 

 

 

অপরদিকে, পাকিস্তান দলের প্রথম একাদশে ওপেনিংয়ে থাকতে চলেছে মুনিবা আলী (উইকেট রক্ষক), ইরম জাভেদ। এরপর মিডল অর্ডারে থাকছেন  বিসমাহ মারুফ (অধিনায়ক), ওমাইমা সোহেল। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকছেনআলিয়া রিয়াজ,আয়েশা নাসিম ও কায়ানত ইমতিয়াজ।  পাক দলের বোলিং লাইনআপে থাকছেন ফাতিমা সানা, তুবা হাসান, ডায়ানা বেগ, আনাম আমিন।

 

 

প্রসঙ্গত, ভারত বনাম পাকিস্তান ম্যাচ নার্ভের খেলা। এই ম্যাচ কোন দল জিতবে তা নির্ভর করে ওই দিন মাঠে কোন দল ভালো পারফর্ম করবে তার উপর। এই ম্যাচের প্রেডিকশন করাও খুবই কঠিন। তবে দুই দলের  ব্যাটিং ও বোলিং বিভাগের শক্ত-গভীরতা ও ভারসাম্য বিচার করলে ভারতীয় মহিল ক্রিকেট দলকেই এগিয়ে রাখছেন ক্রিকেট প্রেমিরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios