সম্প্রতি বাবা হওয়ার খবর দিয়ে সকলকে চমকে দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। সকলে অবাক হলেও, শুভেচ্ছার বন্যা ভেসেছেন হার্দিক ও তার বান্ধবী নাতাশা স্তানকোভিচ। শুভেচ্ছা জানিয়েছেন খোদ ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিও। রবিবার নাতাশার সঙ্গে ছবি শেয়ার করেন হার্দিক। ছবিতে নাতাশার বেবি বাম্পে হাত দিয়ে রয়েছেন হার্দিক। ছবির ক্যাপশনে হার্দিক লিখেছেন, ‘এখনও অবধি নাতাসা এবং আমার জার্নিটা দারুণ। এবার সেটা আরও দারুণ হতে চলেছে। খুব শীঘ্রই আমরা দু’জনে একটা নতুন জীবনকে আমাদের মধ্যে স্বাগত জানাতে চলেছি। আমরা জীবনের এই নয়া অধ্যায়ের জন্য ভীষণ রোমাঞ্চ অনুভব করছি একইসঙ্গে তোমাদের ভালোবাসা ও আশীর্বাদ চাইছি।’এই ঘটনার কয়েক দিন যেতে না যেতেই ফের বিতর্কে হার্দিক পাণ্ডিয়া। চমক,বিতর্ক এই শব্দগুলি যেন হার্দিকের সঙ্গে পরিপূরক হয়ে উঠেছে। এবার হার্দিকের বিতর্কে জড়ানোর কারণ, তারই তৈরি করা আইপিএলের সেরা একাদশ। 

আরও পড়ুনঃকেরালায় গর্ভবতী হাতির মৃত্যুর ঘটনায় নিন্দায় সরব দুই ভারত অধিনায়ক

লকডাউনের সময় অনেক ক্রিকেটারই তাদের সেরা একাদশ বাছছেন। হার্দিক তা থেকে বাদ যায় কী করে। এবার আইপিএলের সর্বকালের সেরা এগারো বেছে নিলেন হার্দিক পান্ডিয়া। কিন্তু সেই দল নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। কারণ হার্দিক তৈরি করেছেন আইপিএলের সর্বকালের সেরা একাদশ, আর তাতে ভেঙেছেন আইপিএলের দল গঠনের নিয়মই। নিয়ম অনুসারে আইপিএলের দলে ৪ জনের বেশি বিদেশী প্লেয়ার রাখা যায় না। কিন্তু হার্দিক নিজের দলে রেখেছেন ৫ জন বিদেশি। শুধু তাই নয়, নিজের দলে নিজেকেও রেখেছেন ভারতীয় ক্রিকেট অলরাউন্ডার। তা ছাড়া হার্দিকের বাছাই করা কয়েক জন ক্রিকেটারের নাম নিয়েও তৈরি হয়েছে বিতর্ক। হার্দিক নিজের দলে ওপেনার হিসেবে জায়গা দিয়েছেন ক্যারেবিয়ান তারকা ক্রিস গেইল ও রোহিত শর্মাকে। মিডিল অর্ডারে রেখেছেন বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স ও সুরেশ রায়নাকে। দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসিবে বেছে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনিকে। ধোনিকেই অধিনায়ক বেছেছেন হার্দিক। দলের একমাত্র অলরাউন্ডার হিসেবে হার্দিক রেখেছেন নিজেকেই। দলে দুই স্পিনার হিসেলে জায়গা পেয়েছেন আফগান সুপারস্টার রাশিদ খান ও ক্যারেবিয়ান তারকা সুনীল নারিন। দলের দুই পেস বোলার হলেন জশপ্রিত বুমরা ও লাসিথ মালিঙ্গা। 

আরও পড়ুনঃসৌরভ,ধোনি নয়,জানেন ইরফান পাঠানের সেরা অধিনায়ক কে

আরও পড়ুনঃকরোনা আতঙ্কে ইংল্যান্ডে খেলতে যেতে রাজি হলেন না ৩ ক্যারেবিয়ান ক্রিকেটার

মুম্বই ইন্ডিয়ান্সে দীর্ঘ দিন ধরে খেলথেন হার্দিক পান্ডিয়া। রোহিত শর্মার অধিনায়কত্বে জিতেছেন একাধিক আইপিএল ট্রফি। তারপরও তার দলে ধোনিকে অধিনায়ক করেছেন হার্দিক। আর তা নিয়েই প্রশ্ন তুলেছেন মুম্বই ইন্ডিয়ান্স ফ্যানেরা। নিজের তৈরি করা দলে নিজেকে রাখা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞরা। ফলে বাবা হওয়ার সুখবরের কয়েক দিন যেতে না যেতেই, নিজের তৈরি করা দল নিয়ে ফের বিতর্কে জড়িয়ে শিরোনামে হার্দিক পান্ডিয়া।