Asianet News BanglaAsianet News Bangla

T-20 Series- ভারতে ম্যাচ শুরু হতেই উধাও কোভিড বিধি সংক্রমণ বাড়ার উদ্বেগ প্রকাশ বিশেষজ্ঞদের

করোনা আতঙ্কের কাঁটা এখন ও অব্যাহত ভারতে। এরই মাঝে শুরু হয়েছে টি-২০ সিরিজ।  তবে খেলা শুরু হতেই বাড়ছে আতঙ্ক।  ম্যাচের উত্তেজনায় শিকেয় কোভিড বিধি। করোনার তৃতীয় তরঙ্গের তান্ডব ধ্বনি কি ভুলতে বসেছে ভারত?
 

Covid Protocols are not maintaining once t 20 series had started in india
Author
Kolkata, First Published Nov 18, 2021, 2:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মাত্র কয়েক মাসের কথা। করোনার দ্বিতীয় তরঙ্গের প্রকোপে স্বজনহারা হয়েছেন দেশের অসংখ্য মানুষ। আইপিএল (IPL) চলতে থাকায় সেইসময় করোনার কোপে পড়েছিলেন ভারতে খেলতে আসা একাধিক ক্রিকেটার।  অবশেষে করোনার উদ্বেগে (Corona Virus Pandamic) খেলা থেকে পিছ পা হতে চেয়েছিলেন অন্যান্যরা ও।  এই পরিস্থিতিতে খেলা জারি রাখা একপ্রকার প্রায় অসম্ভব হয়ে উঠেছিল ক্রিকেট বোর্ডের কাছে। ফলত সাময়িকভাবে খেলা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর আইপিল পুনরায় শুরু হয়েছিল ঠিকই কিন্তু এ দেশে নয় মরুদেশে শুরু হয় আইপিলের (IPL) পরবর্তী ম্যাচ। এমন কি আইপিএল পরবর্তী টি-২০ বিশ্বকাপ (T-20 Worldcup) ও সম্পন্ন হয় সেখানেই।  অবশেষে টি-২০ সিরিজে (T-20 Series) পুনরায় ফের ভারতে ফিরেছে ক্রিকেট। তবে খেলা শুরু হতেই দেখা মিললো উদাসীনতার চেহারা। করোনা বিধি শিকেয় তুলে খেলার আনন্দ উপভোগ করতে ব্যস্ত ক্রিকেট প্রেমীরা। 

বুধবার জয়পুরের সোয়াই মানসিংহ স্টেডিয়ামে টি-২০ সিরিজে (T-20 Series) প্রথম মুখোমুখি হয় ভারত ও নিউজিল্যান্ড (India & Newzealand)। আর প্রথম দিনেই যে ছবির দেখা মিললো তা বাড়ালো উদ্বেগ। জয়পুরের সোয়াই মানসিংহ স্টেডিয়ামে ২৫ হাজার দর্শক ধরে। আর এদিনের ম্যাচে ম্যাচে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছিল রাজস্থান সরকার। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Rajasthan Cricket Association) পক্ষ থেকে জানানো হয়েছে যে, ম্যাচ শুরুর বেশ কিছু সময় আগেই বেশির ভাগ আসন ভর্তি হয়ে গিয়েছিল। অন্যদিকে রাজস্থান সরকারের (Rajasthan Govt) তরফে জানানো হয়েছিল যে, মাঠে ঢুকতে গেলে দর্শকদের অন্তত একটি টিকাকরণের শংসাপত্র অথবা কোভিড নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। ম্যাচের মধ্যে দেখা গেল কোভিড বিধিনিষেধের তোয়াক্কা করলেন না কেউ। ম্যাচ চলাকালীন যখনই ক্যামেরা দর্শকদের ধরল তখন বেশির ভাগ সময় দেখা গেল তাদের মুখে মাস্ক নেই।

আরও পড়ুন- T 20 Series- রাহুল- রোহিতের হাত ধরেই শুরু ভারতীয় ক্রিকেটের নয়া অধ্যায় জয়যাত্রা দিয়ে আরম্ভ হল এই নতুন যুগ

তবে কেবল দর্শক নন, কোভিড বিধি (Covid-19 Protocols) ভাঙতে দেখা গিয়েছে প্রশাসনের আধিকারিকদেরও। মাঠে নিরাপত্তার দায়িত্বে যে সকল পুলিশকর্মীরা ছিলেন তাঁদের অনেককেই দেখা গিয়েছে মাস্ক ছাড়া ঘুরছেন। চলতি সিরিজের বাকি ম্যাচগুলিতেও মাঠে দর্শক প্রবেশের অনুমতি রয়েছে। প্রসঙ্গত, রবিবার কলকাতায় ইডেনে (Eden Garden) তৃতীয় টি২০ ম্যাচ (Third T-20 Match) হতে চলেছে। তার আগেই গাফিলতির এই চেহারা থেকে বাড়ছে উদ্বেগ। এমন কি জয়পুরের মাঠে থাকা এক দর্শকের থেকে জানা গেছে যে, 'মাঠের ভিতরে অনায়সে খাবার বিক্রি হয়েছে।  সবাই মাস্ক ছাড়া ঘেঁষাঘেষি করেই খেলা দেখেছেন। তবে এই ভাবে কোভিড বিধি (Covid-19 Protocols) ভাঙলে তাতে করোনা সংক্রমণ আবার বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তাই এই বিষয়ে আরও বেশি সচেতন হওয়ার অনুরোধ করছেন তাঁরা।

আরও পড়ুন- Sourav Ganguly- সৌরভের দাদাগিরিতে লক্ষ্মীলাভ ক্রিকেট বোর্ডের, বাঁচলো ১৫০০ কোটি টাকা

আরও পড়ুন- T-20 Series- 'আগে ক্ষমা চাইতে হবে পাকিস্তানকে!' বাংলাদেশ- পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ অশান্তি চরমে

 

Follow Us:
Download App:
  • android
  • ios