Asianet News BanglaAsianet News Bangla

অ্যাডিলেডে ভারত-অস্ট্রেলিয়া দিন-রাতের টেস্ট, দর্শকের সামনেই হবে ম্যাচ

  • আইপিএল শেষে অস্ট্রেলিয়া যাচ্ছে ভারতীয় দল
  • সেখানে প্রথমে ওডিআই ও টি২০ সিরিজ খেলবে 
  • আগামি ১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে টেস্টি সিরিজ
  • অ্যাডিলেডে অর্ধেক দর্শক ঢোকার অনুমতি দল প্রশাসন
     
Cricket Australia allows 27,000 spectators to watch India v Australia day-night Test in Adelaide spb
Author
Kolkata, First Published Nov 11, 2020, 6:56 PM IST

সম্প্রতি ভারত অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছিলেন,'করোনা আবহে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা প্রথমদিকে অদ্ভূত লাগলেও, পরের দিকে মানিয়ে নিতে হয়েছে। কিন্তু দর্শকশূন্য স্টেডিয়াম সত্যিই বেদনাদায়ক।' ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের এই আক্ষেপ হয়তো শুনে নিয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ও ভিক্টোরিয়ার লোকাল অ্যাডমিনিস্ট্রেশন। কারণ  অ্যাডিলেড ওভালে ভারত বনাম অস্ট্রেলিয়ার দিন রাতের টেস্ট ম্যাচে মাঠে অর্ধেক দর্শক ঢোকার অনুমতি দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

আইপিএল শেষে সোজা দুবাই থেকে অস্ট্রেলিয়া উড়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। সেখানে প্রথমে একদিনের সিরিজ ও টি২০ সিরিজ খেলার পর শুরু হবে ৪ ম্য়াচের টেস্ট সিরিজ। ১৭ ডিসেম্বরে অ্যাডিলেডে হবে ভারত-অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট। দুই দেশের মধ্যে প্রথম দিন-রাতের টেস্ট অর্থাৎ গোলাপী বলের মহারণ হতে চলেছে। জানুয়ারিতে বাবা হবেন বিরাট কোহলি। সেই কারনে প্রথম টেস্ট খেলেই দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক। কিন্তু আইপিএলে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলার যে আক্ষেপ ছিল প্রথম টেস্টে অর্ধেক হলেও দর্শকদের সামনে ক্রিকেট খেলার  ইচ্ছা পূরণ হয়ে যাবে বিরাট কোহলির।

ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে 'অ্যাডিলেড ওভালে দর্শকাসন ৫০ শতাংশে কমিয়ে আনা হয়েছে। প্রত্যেক দিনের জন্য ২৭ হাজার টিকিট দেওয়া হবে।' এছাড়াও বিবৃতিতে  জানানো হয়েছে 'এই মুহূর্তে ভিক্টোরিয়ার সরকার মেলবোর্নে বক্সিং ডে টেস্টে প্রতি দিনের জন্য ২৫ হাজার ক্রিকেটপ্রেমীকে উপস্থিত থাকার অনুমতি দিয়েছে।' ফলে করোনা পরবর্তী সময়ে সবথেকে বড় ও উত্তেজক সিরিজ হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ। সংখ্যায় কম হলেও, সিরিজে মাঠে দর্শক প্রবেশের অনুমতি তাতে বাড়তি উন্মাদনা ও উত্তেজনা যোগ করলে বলেই মনে করছে ক্রিকেট মহল।
 

Follow Us:
Download App:
  • android
  • ios