Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Sa: ভারতের বিরুদ্ধে পূর্ণ শক্তির দল নিয়ে নামছে দক্ষিণ আফ্রিকা

ওমিক্রন (Omicron)আতঙ্কের জেরে আগেই পিছিয়ে গিয়েছে ভারতীয় দলের (Indian  Team) দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর। চূড়ান্ত সফর সূচি ঘোষণা করল ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa)। এবার টেস্ট স্কোয়াডও (Test Squad)ঘোষণা করল সিএসএ। 
 

Cricket South Africa announced  21 member Test Squad for Test Series against India spb
Author
Kolkata, First Published Dec 7, 2021, 4:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ওমিক্রন (Omicron) আতঙ্কের মধ্যেই ভারতীয় দলের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ নিয়ে যে কতটা তৎপর ক্রিকেট সাউথ আফ্রিতা (Cricket South Africa)তার প্রমাণ মিলছে বারবার। সোমবারই  ভারতের বিরুদ্ধে সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করেছিল প্রোটিয়া ক্রিকেট বোর্ড। এবার দেরি না করে ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের (Test Series) জন্য দল ঘোষণা করল গ্রেম স্মিথের (Grame Smith) নেতৃত্বাধীন বোর্ড। মঙ্গলবার ২১ সদস্যের দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা (South Africa)। ঘোষিত প্রোটিয়া দলের অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন  ডিন এলগার (Dean Elgar)। এছাড়া দলের সহ অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে তেম্বা বাভুমাকে (Temba Bavuma)। টেস্ট সিরিজের দলে  দুই নতুন  ক্রিকেটারও  জায়গা করে নিয়েছেন। তারা হলেন সিসান্দা মাগালা ও রিয়ান রিকেলটন। বেশ কিছু সময় পর জাতীয় দলে কামব্যাক করছেন ডুয়ান অলিভিয়ের। ভারতীয়-এ দলের বিরুদ্ধে চলতি বেসরকারি টেস্টে নজর কাড়া সারেল এরউইও জায়গা পেয়েছেন টেস্ট স্কোয়াডে।

এক ঝলকে দেখে নিনি ভারতের বিরদ্ধে ঘোষিত দক্ষিণ আফ্রিকার ২১ জনের দল-
ডিন এলগার (ক্যাপ্টেন), তেম্বা বাভুমা (ভাইস ক্যাপ্টেন), কুইন্টন ডি'কক, কাগিসো রাবাদা, সারেল এরউই, বিউরান হেনড্রিকস, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি, এডেন মার্করাম, উইয়ান মাল্ডার, এনরিখ নরকিয়া, কিগান পিটারসেন, রাসি ভ্যান ডার দাসেন, কাইল ভেরেইন, মার্কো জানসেন, গ্লেন্টন স্টুরমান, প্রেনেলান সাবরায়েন, সিসান্দা মাগালা, রিয়ান রিকেলটন, ডুয়ান অলিভিয়ের।

 

 

প্রসঙ্গত, করোনা ভাইরাসেরে (Coronavirus) নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron) আতঙ্কের জেরে প্রাথমিকভাবে অনিশ্চয়তা তৈরি হয়েছিল ভারতীয় ক্রিকেট দলের(Indian Cricket Team) দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর নিয়ে। তবে ক্রিকেট সাউথ আফ্রিকার (Cricket South Africa) পক্ষ থেকে ভারতীয় দলের সুরক্ষা নিশ্চিৎ করায় ও কঠোর জৈব বলয় (Bio Bubble) তৈরির আশ্বাস দেওয়ায় সফর নিয়ে নিশ্চয়তা দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (Indian Cricket Board)। তারপর যে চূড়ান্ত সূচি ঘোষণা করেছে প্রোটিয়া বোর্ড তাতে ২৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্ট। অর্থাৎ বক্সিং ডে টেস্ট দিয়েই শুরু হচ্ছে সফর। সেঞ্চুরিয়ানে হবে প্রথম টেস্ট। রে ৩ ও ১১ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের বাকি দু'টি টেস্ট। দ্বিতীয় টেস্ট জোহানেসবার্গে এবং তৃতীয় টেস্ট কেপটাউনে। তিন ম্যাচের টেস্ট সিরিজের পরে ১৯, ২১ ও ২৩ জানুয়ারি খেলা হবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। ওয়ান ডে সিরিজের প্রথম ২টি ম্যাচ খেলা হবে পার্লের বোল্যান্ড পার্কে। তৃতীয় ওয়ান ডে ম্যাচ খেলা হবে কেপ টাউনে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios