Asianet News BanglaAsianet News Bangla

Ind vs SA: ওমিক্রন আতঙ্কের মধ্য়েই ঘোষিত হল ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি

ওমিক্রন (Omicron)আতঙ্কের জেরে আগেই পিছিয়ে গিয়েছে ভারতীয় দলের (Indian  Team) দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর।এবার চূড়ান্ত সফর সূচি ঘোষণা কর ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa)। ৩টি টেস্ট ও ৩টিএকদিনের ম্য়াচ খেলবে ভারতীয়  ক্রিকেট দল (Indian cricket Team)। 
 

Cricket South Africa announced full fixture of India tour spb
Author
Kolkata, First Published Dec 7, 2021, 1:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাসেরে (Coronavirus) নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron) আতঙ্কের জেরে প্রাথমিকভাবে অনিশ্চয়তা তৈরি হয়েছিল ভারতীয় ক্রিকেট দলের(Indian Cricket Team) দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর নিয়ে। তবে ক্রিকেট সাউথ আফ্রিকার (Cricket South Africa) পক্ষ থেকে ভারতীয় দলের সুরক্ষা নিশ্চিৎ করায় ও কঠোর জৈব বলয় (Bio Bubble) তৈরির আশ্বাস দেওয়ায় সফর নিয়ে নিশ্চয়তা দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (Indian Cricket Board)। তবে সফর শুরু হওয়ার কথা ছিল ১৭ ডিসেম্বর থেকে। তবে তা খানিকটা পিছিয়ে দেয় দুই বোর্ড আলোচনার মাধ্যমে। কারণ পরিস্থিতি কিছুটা খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়ার জন্য সফর পিছিয়ে দেয় বিসিসিআই (BCCI)। প্রোটিয়া ক্রিকেট বোর্ডের তরফ থেকেও কিছুটা সময় নেওয়া হয়েছিল চূড়ান্ত সূচি প্রকাশের জন্য। অবশেষে ভারতের জক্ষিণ  আফ্রিকা সফরের সূচি ঘোষণা করল গ্রেম স্মিথের নেতৃত্বাধীন ক্রিকেট সাউথ আফ্রিকা।

নতুন যে সূচি ঘোষণা করা হয়েছে সেখানে ২৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্ট। অর্থাৎ বক্সিং ডে টেস্ট দিয়েই শুরু হচ্ছে সফর। সেঞ্চুরিয়ানে হবে প্রথম টেস্ট। রে ৩ ও ১১ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের বাকি দু'টি টেস্ট। দ্বিতীয় টেস্ট জোহানেসবার্গে এবং তৃতীয় টেস্ট কেপটাউনে। তিন ম্যাচের টেস্ট সিরিজের পরে ১৯, ২১ ও ২৩ জানুয়ারি খেলা হবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। ওয়ান ডে সিরিজের প্রথম ২টি ম্যাচ খেলা হবে পার্লের বোল্যান্ড পার্কে। তৃতীয় ওয়ান ডে ম্যাচ খেলা হবে কেপ টাউনে। 

এক ঝলকে দেখে নিন ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের সফর সূচি-

প্রথম টেস্ট: ২৬-৩১ ডিসেম্বর, সুপারস্পোর্ট পার্ক, সেঞ্চুরিয়ন

দ্বিতীয় টেস্ট: ৩-৭ জানুয়ারি, ওয়ান্ডারার্স, জোহানেসবার্গ

তৃতীয় টেস্ট: ১১-১৫ জানুয়ারি, নিউল্যান্ডস, কেপ টাউন

প্রথম একদিনের ম্যাচ: ১৯ জানুয়ারি, বোল্যান্ড পার্ক, পার্ল

দ্বিতীয় একদিনের ম্যাচ: ২১ জানুয়ারি, বোল্যান্ড পার্ক, পার্ল

তৃতীয় একদিনের ম্যাচ: ২৩ জানুয়ারি, নিউল্যান্ডস, কেপ টাউন

এছাড়া ৪ ম্য়াচের টি২০ সিরিজও খেলার কথা ছিল। কিন্তু এই ওমিক্রিন আতঙ্কের জেরেই  টি২০ সিরিজ এই মুহূর্তে না খেলার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পরে পরিস্থিতি বুঝে এই সিরিজ খেলা হবে বলে জানানো হয়েছে। সফর সূচি চূড়ান্ত হলেও শেষ মুহূর্তে ওমিক্রন সংক্রমণ অত্যাধিক মাত্রায় বৃদ্ধি পেলে তা দেখে চূড়ান্তসিদ্ধান্ত নেবে বিসিসিআই। 

Follow Us:
Download App:
  • android
  • ios