Asianet News BanglaAsianet News Bangla

সিএসএ টি২০ লিগে এবার চমক দিল পার্ল রয়্যালস, চার তারকাকে একসঙ্গে সই করাল দলটি

ক্রিকেট সাউথ আফ্রিকা টি২০ লিগে (Cricket South Africa T20 League) একের পর এক চমক দিচ্ছে আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাইজিদের কেন ৬টি দল। এবার ৪ জন তারকা ক্রিকেটারকে কিনল রাজস্থান রয়্যালসের দল পার্ল রয়্যালস (Paarl Royals)।
 

Cricket South Africa T20 League team Paarl Royals signs 4 players including Jos Buttler and David Miiler spb
Author
First Published Aug 14, 2022, 6:23 PM IST

ক্রিকেট সাউথ আফ্রিকার টি২০ লিগে আইপিএলের ৬টি ফ্র্যাঞ্চাইডি মালিক দল কিনেছে। দক্ষিণ আফ্রিকার বিভিন্ন শহরের দল কেপ টাউন  মুম্বই ইন্ডিয়ান্স, সিএসকে জোহানেসবার্গ, দিল্লি ক্যাপিটালস সেঞ্চুরিয়ন,সুপার জায়ান্টস ডারবান, পোর্ট এলিজাবেথ সানরাইজার্স এবং পার্লের দল কিনেছে রাজস্থান রয়্যালস। ইতিমধ্যেই প্রতিটি ফ্র্যাঞ্চাইইজি তাদের দল গঠনের কাজও শুরু করে দিয়েছে। শক্তিশালী  দল গড়তে তৎপর সবকটি ফ্র্যাঞ্চাইজি। আইপিএলে  নিজেদের দলে খেলা তারকা ও নির্ভরযোগ্য ক্রিকেটারদের সিএসএ টি২০ লিগেও ধরে রাখার চেষ্টা করছে। যাতে দলের মূল নিউক্লিয়াসটা যতটা সম্ভব এক ধরে রাখা যায়। এবার জস্থান ফ্র্যাঞ্চাইজি দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগের জন্যএকসঙ্গে চার জন ক্রিকেটারকে সই করাল।

২০২২ আইপিএলে রাজস্থান রয়্যালসের সেরা তারকা ছিলেন ইংল্যান্ডের বর্তমান সীমিত ওভারের দলের অধিনায়ক জস বাটলার। গত আইপিএলে দুরন্ত ফর্নে ব্যাট করে অরেঞ্জ ক্যাপ পেয়েছিলেন অর্থাৎ প্রতিযোগিতার সর্বোচ্চ স্কোরার নির্বাচিত হয়েছিলেন। ৭ ম্যাচে ৫৭.৫৩ গড়ে ৮৬৩ রান করেন। ৪টি সেঞ্চুরি ও ৪টি হাফ-সেঞ্চুরি করেন ব্রিটিশ তারকা।  তাই দক্ষিণ আফ্রিকার টি২০ ক্রিকেট লিগের জন্য তাকে সই করিয়েছে পার্ল রয়্যালস। ক্য়ারেবিয়ান পেসার ওবেড ম্যাককেো দলে নিয়েছে রয়্যালসরা। আর আইপিএল ২০২২ চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটানসের হয়ে দুরন্ত ছন্দে ব্যাট করা ডেভিড  মিলারকেও দলে নিয়েছে রয়্যালসরা। এছাড়া করবিন বশকে সই করানো হয়েছে।  এক মাত্র মিলার চাড়া বাকি তিন প্লেয়ারই আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন।

অপরদিকে, দল গঠনের বাজারে বসে নেই অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলি। মুম্বই ফ্র্যাঞ্চাইজি ডেওয়াল্ড ব্রেভিসকে ধরে রাখার পাশাপাশি রশিদ খান, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, কাগিসো রাবাদাকে দলে নিয়েছে নতুন এই লিগের জন্য। দিল্লি ফ্র্যাঞ্চাইজি ধরে রেখেছে এনরিখ নরকিয়াকে। সঙ্গে তারা দলে নিয়েছে মিগুয়েল প্রিটোরিয়াসকে। আরপিএসজি গোষ্ঠীর ডারবান দল সই করিয়েছে আইপিএলে তাদের প্রধান তিন ক্রিকেটার  লখনউ সুপার জায়ান্টসের অন্যতম সেরা প্লেয়ার কুইন্টন ডিককক, ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডার, কাইল মেয়ার্স ও ইংল্যান্ডের রিসি টপলির সঙ্গে চুক্তি  করেছে এই সংস্থা। ফলে দল গঠনে ক্রিকেট সাউথ আফ্রিকা টি২০ লিগেও একের পর এক চমক দিচ্ছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা।

আরও পড়ুনঃপ্রোটিয়া টি২০ লিগে দল কিনেছে সঞ্জীব গোয়েঙ্কার গোষ্ঠী, শুরুতেই চমক দিল এই ফ্র্যাঞ্চাইজি

আরও পড়ুনঃস্ত্রীর সঙ্গে রোমান্স থেকে ছেলের সঙ্গে খুনশুটি, গ্রীসে কেমন কাটছে হার্দিক পান্ডিয়া ছুটি, দেখুন ছবি
 

Follow Us:
Download App:
  • android
  • ios