Asianet News BanglaAsianet News Bangla

হুমকি উপেক্ষা করেই রাশিদ খানের দেশপ্রেম, স্বাধীনতা দিবসে দিলেন শান্তি ও ঐক্যের বার্তা

এর আগে আফগানিস্তানের শান্তি কামনায় সোশ্যাল মিডিয়ায় একাধিক বার্তা দিয়েছেন রাশিদ খান। এবার স্বাধীনতা দিবসে মন ছুঁয়ে যাওয়া বার্তা দিলেন তারকা ক্রিকেটার।
 

Cricketer Rashid Khan gave a message of peace and patriotism on Afghanistan's Independence Day spb
Author
Kolkata, First Published Aug 19, 2021, 8:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার ছিল আফগানিস্তানের স্বাধীনতা দিবস। কিন্তু দেশ জুড়ে রাজনৈতির অস্থিরতা, হিংসা, রক্তপাত ও বারুদের গন্ধ স্বাধীনতা দিবসের দিনটা অনেকটাই ম্লান করে দিয়েছে। আমেরিকা সেনা প্রত্যাহার করার পর থেকেই আফগানিস্তান জুড়ে তান্ডব শুরু করে তালিবানরা। বন্দুকের জোড়েই দেশের ক্ষমতাও দখল করেছে তালিবানরা। দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় একাধিক বার্তা দিয়েছেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার রাশিদ খান। এবার আফগানিস্তানের স্বাধীনতা দিবসের দিনও হুমকি উপেক্ষা করেই শান্তি ও ঐক্যের বার্তা দিলেন রাশিদ খান।

তালিবানদের বিপক্ষে ও দেশের স্বার্থে কথা বলার জন্য হুমকির সম্মুখীন হতে হয়েছে রাশিদ খানকে। বর্তমানে ইংল্যান্ডে রয়েছেন রাশিদ খান। দ্যা হান্ড্রেড প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন তিনি। আফগানিস্তাবনের স্বাধানতী দিবসে আরও একবার দেশের শান্তি কামনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্টচ করার  পাশাপাশি নিজের দেশের প্রতি বালোবাসা বোঝাতে একাধিক ছবিও শেয়ার করেছেন আফগান তারকা ক্রিকেটার। পোস্টে তিনি লিখেছেন,'আসুন আজ আমরা আমাদের, 'আজ আসুন আমরা আমাদের জাতিকে মূল্য দিতে কিছু সময় ব্যায় করি এবং ত্যাগগুলি ভুলে না যাই। আমরা আশা করি এবং প্রার্থনা করি য়াতে খুব শীঘ্রই দেশে শান্তি, উন্নতি ও একতা ফিরে আসুক।'

 

আরও পড়ুনঃএবার আফগান ক্রিকেট বোর্ডের সদর দফতরে পৌছে গেল তালিবানরা, পরিস্থিতির উপর নজর রাখছে আইসিসি

আরও পড়ুনঃঅনুষ্কার সঙ্গে একান্তে লর্ডস জয় উদযাপন বিরাট কোহলির, নেট দুনিয়ায় ঝড় তুলল সেই ছবি

আরও পড়ুনঃযোগ্যতা নাসা বা ইসরোতে চাকরি করার, চিনে নিন ভারতীয় ক্রিকেটের সবথেকে শিক্ষিত ক্রিকেটারকে

এর আগেও ট্যুইট করে রাষ্ট্রনেতাদের কাছে আফগানিস্তানের জন্য শান্তি কামনা করেছিলেন রাশিদ খান। একইসঙ্গে আফগানিস্তানে তার পরিবারের নিরাপত্তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছিলেন রাশিদ খান। যদিও আফগান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে পরিবারের নিরাপত্তা নিয়ে আশ্বাস দেওয়া হেয়ছিল। কিন্তু বৃহস্পতিবার তালিবানরা আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতরেও প্রবেশ করায় উদ্বেগ আরও বেড়েছে। তবে আতঙ্ক, হুমকি উপেক্ষা করে আফগানিস্তানের স্বাধীনতা দিবসে যে শান্তির বার্তা দিয়েছেন তা মন ছুঁয়ে গেছে সকলের।

Cricketer Rashid Khan gave a message of peace and patriotism on Afghanistan's Independence Day spb

Follow Us:
Download App:
  • android
  • ios