করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে দেশ জুড়ে এগয়ে আসছেন বিভিন্ন ক্ষেত্রের বিষিষ্টরা। এদের ক্রীড়া ব্যক্তিত্বরা অন্যতম। সচেতনতার প্রচার চালানোর পাশাপাশি আর্থিক সাহায্যও করছে ক্রিকেটার থেকে, ফুটবলার, অ্যাথলিটরা। এবার করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের নবাগত সদস্য রিচা ঘোষ। রাজ্য সরকারের ত্রাণ তহবিলে এক লক্ষ টাকা দান করল শিলিগুড়ির ‘বিস্ময়’ কিশোরী।  শনিবার তার সই করা এক লক্ষ টাকার চেক শিলিগুড়ির মহকুমা শাসক সুমন্ত সহায়ের হাতে তুলে দিলেন রিচার বাবা মানবেন্দ্র ঘোষ।

আরও পড়ুনঃকরোনার করাল গ্রাস এড়িয়ে এখন অনেকটাই সুস্থ পাওলো দিবালা

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই ভারতীয় মহিলা দলে সুযোগ পান রিচা ঘোষ। সবে মাত্র আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন রিচা। বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে দুটি ম্যাচ খেলেছেন তিনি। সবমিলিয়ে খেলেছেন তিনটি আন্তর্জাতিক ম্যাচ। এখনও পায়ের তলার জমি শক্ত হয়নি। সামনে এখনও লম্বা রাস্তা। তবুও বিশ্বকাপে অর্জিত ম্যাচ ফি থেকে বাঁচিয়ে এক লক্ষ টাকা দান করলেন শিলিগুড়ি তথা বাংলার গর্ব রিচা ঘোষ। রিচার দাবি, ‘খেলাধুলা জীবনের ঊর্ধ্বে নয়। আর মানুষ এই মুহূর্তে বিপদে রয়েছে। আমরা তো অনেকটাই ভাল আছি। যারা রোজ আয় করেন, রোজ ব্যয় করেন, তাদের পক্ষে এই কঠিন সময় পার করা খুবই কষ্টের। তাই যতটুকু পেরেছি সাহায্য করার চেষ্টা করলাম।’

আরও পড়ুনঃকোয়ারেন্টাইনে রান্না ঘরের কাঁচি দিয়ে বিরাটের হেয়ার কাট করলেন অনুষ্কা, ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃ‘উই নট গিভিং আপ’- গানের মাধ্যমে বিশ্ববাসীকে লড়াইয়ের অনুপ্রেরণা দিলেন ডি জে ব্রাভো

শিলিগুড়ির মহকুমা শাসক রিচার এই সাহায্যকে সাধুবাদ জানিয়েছেন। তিনি বলেন, যাদের সামর্থ্য আছে, রিচাকে দেখে তারা যদি এগিয়ে আসেন, অনেকটাই সমস্যার সমাধান হবে। সবাই মিলেই এই কঠিন সময় পার করতে হবে। রিচার বাবা মানবেন্দ্র ঘোষ অবশ্য জানিয়ে দিলেন, সমস্তই রিচার ইচ্ছায় হয়েছে। তিনি শুধুমাত্র মেয়ের হয়ে চেকটি মহকুমা শাসকের হাতে তুলে দিয়েছেন। তার এই উদ্যোগকে স্বাগত জানায় শিলিগুড়ি থেকে কলকাতা ময়দান। শুভেচ্ছার বন্যা হয়ে গিয়েছে সোশ্যাল সাইটেও। অন্যদিকে, শিলিগুড়ি পুরনিগমকে পঞ্চাশ হাজার টাকা দান করলেন বিসিসিআই সভাপতি তথা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। মেয়র অশোক ভট্টাচার্য জানিয়েছেন, সৌরভের দান করা টাকায় মাস্ক, গ্লাভস-সহ করোনা মোকাবিলার বিভিন্ন সামগ্রী কেনা হবে। রিচার মানবিক মুখ দেখে গর্বিত গোটা রাজ্য। আগামি দিনে ভারতীয় ক্রিকেট দলে ও আন্তর্জাতিক ক্রিকেটে রিচার সাফল্য কামনা করেছেন সকলে।