Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, Final: ৭ বছর অক্ষত কোহলির এই বিরাট রেকর্ড, ভাঙার সোনার সুযোগ ওয়ার্নারের হাতে

একক টি২০ বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড রয়েছে বিরাট কোহলির (Virat Kohli)। টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ফাইনালে তা ভাঙার সুযোগ পাবেন ডেভিড ওয়ার্নার (David Warner)। 
 

David Warner may break Virat Kohli's record of highest run in single World Cup ALB
Author
Kolkata, First Published Nov 13, 2021, 6:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত বেশ কয়েক মাস ধরে সম্ভবত তার কেরিয়ারের সবথেকে খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner)। আইপিএল ২০২১-এ (IPL 2021) প্রথমে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) দলের নেতৃত্ব যায়, তারপর দল থেকেই বাদ পড়ে গিয়েছিলেন। তবে, মুখে কিছু না বলে ওয়ার্নার জবাব দিয়েছেন তাঁর ব্যাট দিয়ে। নিজের খেলাকেই যা বলার বলতে দিয়েছেন। এবার টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ফাইনালে তাঁর সামনে রয়েছে বিরাট কোহলির (Virat Kohli) এক বিরল রেকর্ড ভাঙার হাতছানি। 

বাঁহাতি ওপেনার নিজের দিনে যে কোনও বোলিং-কে ছাতু করে দিতে পারেন, তা সকলেই জানে। কিন্তু, এই বছর একেবারেই ফর্মে ছিলেন না ডেভিড ওয়ার্নার। ফর্মে ফিরলেন এমন এক সময়ে, যা অস্ট্রেলিয়াকে দ্বিতীয়বারের জন্য টি২০ বিশ্বকাপের ফাইনালে তুলে দিয়েছে। সেমিফাইনালে অবশ্য তাঁর ৪৯ রানের ইনিংসের থেকেও, মহম্মদ হাফিজের (Mohammad Hafiz) ডাবল বাউন্স বলে তাঁর হাঁকানো বিতর্কিত ছক্কা নিয়েই বেশি আলোচনা হয়েছে। তবে এবার আর বিতর্ক নয়, নিজের কীর্তির জোরে সংবাদ শিরোনামে উঠে আসার সুযোগ আছে তাঁর সামনে। 

আরও পড়ুন - T20 WC 2021, Final - ক্লিনিকাল নিউজিল্যান্ডের মুখোমুখি ফর্মের শীর্ষে ওঠা অস্ট্রেলিয়া

আরও পড়ুন - T20 WC 2021, Final: মুখোমুখি দুই ছোটবেলার বন্ধু - একজন পরবেন কালো জার্সি, অন্যজন হলুদ

আরও পড়ুন - Virat Kohli: '৩ ফর্ম্যাটেই ক্যাপ্টেন্সি ছাড়ুক বিরাট', রোহিত নিয়ে উচ্ছ্বসিত আফ্রিদির পরামর্শ

ফাইনালেও যদি তাঁর ব্যাট থেকে বড় রান আসে, তাহলে তিনি বিরাট কোহলির টি২০ বিশ্বকাপের একক সংস্করণে সবথেকে বেশি রান করার রেকর্ড ভেঙে দিতে পারবেন তিনি। ২০১৪ সালের টি২০ বিশ্বকাপে (T20 World Cuo 2014) বিরাট কোহলি ৩১৯ রান করেছিলেন। যা এখনও পর্যন্ত একটি টি২০ বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড। এই ক্ষেত্রে তিনি শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশানের (Tilakratne Dilshan) রেকর্ড ভেঙেছিলেন। ২০০৯ সালের বিশ্বকাপে (T20 World Cup 2009) দিলশান ৩১৭ রান করেছিলেন। ৫ বছর পর বিরাট তা ভাঙলেও, বিরাটের রেকর্ড ৭ বছর ধরে অক্ষত রয়েছে। 

ডেভিড ওয়ার্নার এখনও পর্যন্ত টি২০ বিশ্বকাপে ২৩৬ রান করেছেন। টুর্নামেন্টে তাঁর থেকে বেশি রান রয়েছে জস বাটলার (২৬৯), মহম্মদ রিজওয়ান (২৮১) এবং বাবর আজমের (৩০৩)। তবে ইংল্যান্ড আর পাকিস্তান - দুই দলই সেমিফাইনালেই বিদায় নিয়েছে। তাই তাদের কোনও ক্রিকেটারের পক্ষেই আর কোহলির রেকর্ড ভাঙা সম্ভব নয়। তবে, ওয়ার্নার আরও একটি ম্যাচ পাচ্ছেন হাতে। ৭ বছরের পুরোনো এই রেকর্ড ভাঙার জন্য বিশ্বকাপের ফাইনালের থেকে বড় প্ল্যাটফর্ম আর কিছু হতে পারে না। তবে ফাইনালে তাঁকে অন্তত ৮৪ রান করতে হবে, এই কীর্তি গড়তে গেলে। 

Follow Us:
Download App:
  • android
  • ios