বিরাট কোহলি থাকলে রেকর্ড হবে না তা কি হয়? রীতিমত নিজের নামের সঙ্গে রেকর্ড শব্দটিকে সমার্থক বানিয়ে ফেলেছেন তিনি। কম সময়েই পিছনে ফেলেছেন অনেক তাবড় তাবড় ব্যাটসম্যানকে। ইতিমধ্যেই এই দশকে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান হিসেবে ২০০০০ রানের লক্ষ্য পার করেছেন তিনি। তাঁর এই পারফরমেন্সের জন্য এবার তাঁকে সম্মানিত করতে চলেছেন ডিডিসিএ। ফিরোজ শাহ কোটলায় তাঁর নামের একটি স্ট্যান্ড তৈরি করতে চলেছেন ডিডিসিএ। সঙ্গে জনপ্রিয়তার নিরিখেও বিরাট টপকে গিয়েছেন সচিন-ধোনিকে। 

আন্তর্জাতিক ক্রিকেটে এই অত্যাশ্চর্য সাফল্যের জন্য স্বীকৃতি পেতে চলেছেন কোহলি। ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলায় এবার ভারতীয় অধিনায়কের নামে একটি স্টেডিয়াম তৈরি করতে চলেছে ডিডিসিএ। কোটলায় ক্রিকেটারদের মধ্যে স্ট্যান্ড রয়েছে শুধু দুই প্রাক্তন খেলোয়াড় বিষেণ সিং বেদী এবং মহিন্দর অমরনাথ-এর। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তৈরি করা হয়েছিল তাঁদের নামের স্ট্যান্ড। এছাড়াও জাতীয় দলের দুই ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ ও আঞ্জুম চোপড়া-র নামে স্ট্যান্ড না থাকলেও, অবসরের পর দুটি গেট রয়েছে তাঁদের নামে। তবে তার অন্যথা হতে চলেছে বিরাটের ক্ষেত্রে। কোহলি ভারতীয় দলের বর্তমান অধিনায়ক। তাই তিনিই একমাত্র ক্রিকেটার যার অবসরের আগেই তাঁর নামে স্ট্যান্ড তৈরি করা হচ্ছে। এ প্রসঙ্গে ডিডিসিএ প্রেসিডেন্ট রজত শর্মা বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির অসাধারণ পারফরম্যান্স ডিডিসিএ-কে গর্বিত করেছে। প্রচুর মাইলস্টোন এবং অধিনায়ক পদে অপরাজেয় থাকার রেকর্ডের জন্য তাঁকে সম্মানিত জানাতে পেরে খুশি ডিডিসিএ। 

জনপ্রিয়তার নিরিখে দেখতে গেলেও এগিয়ে ভারতের অধিনায়ক। শুধু খেলার মাঠেই নয়, বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় সচিন থেকে ধোনি সকলকেই ছাড়িয়েছে তাঁর ফলোয়ার সংখ্যা। প্রত্যেকটি সোশ্যাল সাইটে প্রায় ৩০ মিলিয়নের বেশি ফলোয়ার তাঁর। তাই ঘরে বাহিরে উভয় জায়গায়ই 'বিরাট' জয় জয়কার ভারতীয় অধিনায়কের।