গোটা ক্রিকেট বিশ্ব ধরে নিয়েছিল বুধবার ভারতের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচই ক্রিস গেইলের আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ। আর সেই ম্যাচেই জ্বলে উঠেছেন ইউনিভার্স বস। ৮টি চার ও ৫টি ছয় মেরে ৪১ বলে ৭২ রান করেন তিনি। কিন্তু ম্যাচের পর ফের অবসর নিয়ে পাল্টি খেলেন গেইল।

ওয়েস্টইন্ডিজ ক্রিকেট বোর্ডের সরকারি টুইটার হ্যান্ডেলে প্রকাশিত একটি ভিডিওয় গেইলকে অবসর নিয়ে প্রশ্ন করা হয়। এর জবাবে ক্যারিবিয়ান কিংবদন্তী বলেছেন, তিনি অবসরের কোনও ঘোষণা করেননি। বুধবারের ম্যাচটি ছিল গেইলের ৩০১তম ম্যাচ। তবে তিনি যে ক্যারিবিয়ান দলের হয়ে আরও খেলবেন তাও স্পষ্ট জানিয়ে দিয়েছেন গেইল।   

বুধবারের ম্যাচে গেইল ও লুইস দারুণভাবে শুরু করেছিলেন। গেইলের পাশপাশি এভিন লুইস ২৯ বলে ৪৩ রান করে যান। এই দুইজনের দাপটে ১১ ওভারেই ১১৫ রান তুলে ফেলেছিল ওয়েস্টইন্ডিজ। কিন্তু ১১তম ওভারে প্রথমে  চাহালের বলে লুইস ও ১২তম ওভারে খলিল আহমেদের বলে গেইলের উইকেট পড়ে যাওয়ায় ছন্দ হারিয়ে ফেলে ক্যারিবিয়ানরা।

তারপর থেকে নিয়মিত ব্যবধানে উইকেট পড়েছে ওয়েস্টইন্ডিজের। তারপরেও বৃষ্টিবিঘ্নিত ম্য়াচে ৩৫ ওবারে ৭ উইকেট হারিয়ে ২৪০ রান তুলেছিল তারা। জবাবে বিরাট কোহলি ৪৩তম শতরান (৯৯ বলে ১১৪) করেন। আর পাঁচ নম্বরে নেমে শ্রেয়স আইয়ার করেন ৪১ বলে ৬৫ রান। তাতেই ১৫ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।