অবসরের সিদ্ধান্তের সরিয়ে রেখে আবার জাতীয় দলের জার্সি গায়ে চাপাতে রাজি ডোয়েন ব্রাভো। অবসর ভেঙে ফিরে এলেন ডিজে ব্রাভো। ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে খারাপ সম্পর্কের জেড়ে ২০১৮ সালের অক্টোবর মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নেন প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক ব্রাভো। কিন্তু ফ্রাঞ্চাইজি ক্রিকেটে তাঁর দাপট চলতেই থাকে। তাঁর ফর্ম দেখে অনেকেই বলেছেন বিশ্বকাপের দলেও তাঁর জায়গা পাওয়া উচিত ছিল। কেন ব্রাভোর সঙ্গে কথা বলছে না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তখন কিছু না হলেও এবার ছবিটা বদলে গেছে। কারণ পোলার্ডদের ক্রিকেট বোর্ডের দায়িত্ব এবার নিয়েছেন রিকি স্কেরিট। যিনি আগে ওয়েস্ট ইন্ডিজ দলের ম্যানেজারের দায়িত্ব সামলেছেন। তিনি সভাপতি পদে এসেই বোর্ডের ওপর ক্ষুব্ধ থাকা ক্রিকেটারদের বোঝানোর চেষ্টা করেছেন. আর তারই ফল ব্রাভোর ফিরে আসা। 

 

 

আরও পড়ুন - কলকাতায় ৩৩২ ক্রিকেটারের ভাগ্য পরীক্ষা, আইপিএল নিলামের নির্ঘন্ট প্রকাশ করল বোর্ড

৩৬ বছরের ক্রিকেটার ব্রাভো জানিয়েছেন,‘আমি গোটা বিশ্বে ছড়িয়ে থাকা আবার ফ্যান ও শুভাকাঙ্খীদের জানাতে চাই যে আমি আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে কিছু বদল হওয়ার পরই যে এই সিদ্ধান্ত আমি নিয়েছি সেটা নিয়ে কোনও সংশয় নেই। কোচ ফিল সিমন্স ও অধিনায়ক পোলার্ডের নেতৃত্বে আমাদের দলের যোগ দেওয়ার জন্য আমি মুখিয়ে আছি। আর তারুণ্য ও অভিজ্ঞতা মিলিয়ে আবার একটা দারুণ কিছু করে দেখাতে পারব আমরা। যাতে আমিও নিজের সেরাটা দিতে পারব।’

আরও পড়ুন - টিম ইন্ডিয়ার সঙ্গে অনুশীলন করবেন বুমরা, নিউজিল্যান্ড সফরে ফেরার ইঙ্গিত

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতির সঙ্গে সম্পর্ক তলানিতে চলে যাওয়ার পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ব্রাভো। এমনকি প্রাক্তন সভাপতিকে প্রকাশ্যে অনেক ক্রিকেটারার জীবর নষ্ট করার জন্য দায়ি করেছিলেন। তেব সেই অধ্যায় অতীত করে আবার জাতীয় দেল ফেরার পালা। পোলার্ড, সিমন্স, লুইস, হেটমায়ার, হোল্ডার, রাসলদের সঙ্গে এবার জুড়ে যাবে ব্রাভোর নামটাও। শেষ টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার মাটিতে খেতাব ধরে রাখার লড়াই তাদের সামনে। ব্রাভোর ফিরে আসা ক্যারিবায়ান দলকে আরও অনকটা শক্তিশালী করল বলেই মনে করছেন ক্রিকেট পন্ডিতরা। 

আরও পড়ুন - আজাদ ময়দানের অন্ধকার তাঁবু থেকে ভারতীয় দল, যশস্বী এখন অনুপ্রেরণার আরেক নাম