ভারতের বিরুদ্ধে হোয়াইট ওয়াশ হওয়ার পর হাস্যকর অভিযোগ তুললেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডুপ্লেসি। কিছুদিন আগে ভারতের মাটিতে এসে পর পর তিন টেস্টে হারের মুখ দেখেছে দক্ষিণ আফ্রিকা। যাঁর মধ্যে দুটি ম্যাচে আছে ইনিংসে হার ও ফলো অনে হার। আর সেই হারের পর বেশ কিছু অজুহাত ইতিমধ্যেই দিয়ে ফেলেছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডুপ্লেসি। এমনকি তৃতীয় টেস্টে নিজের টসের ভবিষ্যত বদল করতেও দক্ষিণ আফ্রিকা দুই অধিনায়ককে নিয়ে নেমেছিল মাঠে। টানা প্রতিটি ম্যাচে অধিনায়ক হিসাবে টস হেরেছেন ডুপ্লেসি। আর সেই কারণেই তৃতীয় টেস্টে নিজের সতীর্থকে নিয়ে নেমে টস ভাগ্য বদল করতে চেয়েছিলেন ডুপ্লেসি। তবে সেটাতেও কোনও কাজের কাজ হয়নি। এবার টেস্ট ক্রিকেটে টসকেই দুষছেন ফাফ।

আরও পড়ুন, ভারতীয় ক্রিকেট তারকাদের দীপাবলির শুভেচ্ছা, শব্দহীন দীপাবলির বার্তা সচিনের

প্রোটিয়া অধিনায়কের দাবি অনুযায়ী তিনি বলেন, টসে হারটা প্রতিটি ম্যাচে আমাদের ব্যাকফুটে করে দিয়েছে। প্রতিটি ম্যাচে ভারত প্রথমে ব্যাট করতো। ঘরের মাঠের অ্যাডভান্টেজ পেয়ে যেত বিরাটরা। প্রতিটি ম্যাচে ৫০০ রান করতো। আর তারপর কোহলিরা ইনিংস ঘোষণা করতো যখন বেলা হয়ে যেত ও অন্ধকার নেমে আসতো। আর সেই কারণে আমরা সেই বেলায় উইকেট হারিয়ে ফেলতাম। আর আমাদের ওপর একটা চাপ তৈরি হতো। আর প্রতি ম্যাচে এটাই হয়েছে।

এমন অভিযোগ তোলার পর সমর্থকদের কাছেও সোশ্যাল মিডিয়ায় ট্রোল হয়েছেন ফাফ ডুপ্লেসি। প্রথমে টসের জন্য দুই অধিনায়ক নামানো। তারপর ফের টেস্ট ক্রিকেট নিয়ে এমন একটা উক্তি পেশ করে এই মুহূর্তে ক্রিকেট মহলে কিছুটা হলেও হাসির খোরাক হয়ে গিয়েছেব প্রোটিয়া অধিনায়ক।