ইডেনে ভারত বাংলাদেশ টেস্ট ম্য়াচে ফেভারিট ফাইভের টক শোর সাক্ষী থাকতে চলেছে ইডেন গার্ডন্সের দর্শকরা। ভারতে এই প্রথম ঐতিহাসিক টেস্ট ম্যাচের সাক্ষী থাকতে চলেছে ইডেন গার্ডেন্স। আর সেই সঙ্গে কলকাতার এই ক্রিকেট স্টেডিয়াম সাক্ষী থাকবে বেশ কিছু নয়া নজিরের। ইডেন টেস্টের প্রথম দিনেই খেলার পাশাপাশি প্রাক্তন সেরা পাঁচ ভারতীয় ক্রিকেটাররা বসবেন একটি টক শোতে। যা স্টেডিয়ামে হাজির দর্শকরা দেখতে পাবেন সরাসরি একই সঙ্গে জায়েন্ট স্ক্রিনেও দেখানো হবে এই শো।

আরও পড়ুন, গোলাপি বলের টেস্টে 'বিরাট' পছন্দের উইকেট গড়ছে ইডেন গার্ডেন্স

দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই একটি টক শোতে বসবেন প্রাক্তন ভারতীয় তারকারা। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সহ সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে ও ভিভিএস লক্ষ্মণ। ফের একবার হারানো এই দলকে ফিরে পেতে চলেছে ভারতীয় ক্রিকেট। আর সেটার সাক্ষী থাকতে চলেছে কলকাতার ক্রিকেটের নন্দন কানন। একই সঙ্গে বেল বাজিয়ে খেলার শুভ সূচনা করতে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পিঙ্ক বলের টেস্ট ঘিরে ইতিমধ্যেই কলকাতার চরছে পারদ। আর সেই সঙ্গে এই ম্যাচের জন্য সেজে উঠছে ক্রিকেটের নন্দন কানন।

 

 

আরও পড়ুন, টেস্টে ধোনিকে স্পর্শ করার হাতছানি ঋদ্ধিমানের, ভাঙবেন কোন রেকর্ড

এই সবের পাশাপাশি মঙ্গলবার রাতে ক্রিকেট অস্যোসিয়েশন অব বেঙ্গলের সঙ্গে আলাদা কের আলোচনায় বসেছিল বাংলাদেশের দূতাবাসের ডেপুটি হাই কমিশনার সহ চার সদস্যের দল। ইডেনের নিরাপত্তা ও বাকি সব আয়োজন দেখতে এদিন ইডেন ঘুড়ে দেখেন বাংলাদেশের এই চার সদস্যের দল। একই সঙ্গে সিএবি সচিব অভিষেক ডালমিয়া, সহ-সভাপতি নরেশ ওঝা ও বাকি সিএবি সদস্যদের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার সহ বাকি সদস্যরা। আর সেই সব খতিয়ে দেখে ইডেন নিয়ে দারুণ খুশি হয়েছে বাংলাদেশ দূতাবাসের এই ৪ সদস্যের দল। অন্যদিকে, পিঙ্ক বলের টেস্ট ম্যাচের প্রথম দিনে সংবর্ধনা দেওয়া হবে প্রথম ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচের ক্রিকেটারদের। সেই কারণে ২২ নভেম্বর ইডেনে বসতে চলেছে চাঁদের হাট।