শুক্রবার ওয়ারউইকশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের তরফ থেকে ঘোষণা করা হয় যে কিছুদিনের জন্য তারা এজবাস্টন স্টেডিয়ামটি সরকারের হাতে তুলে দিচ্ছেন। আপাতত সেটিকে করোনা ভাইরাসের সংক্রমণ পরীক্ষার একটি কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। জাতীয় স্বাস্থ্য পরিষেবা বা এনএইচএস-এর কর্মীরা সেই জায়গায় কাজ করবেন । স্টেডিয়ামের প্রধান পার্কিং এরিয়াটি নিয়মিতভাবে সংক্রমণ পরীক্ষার কাজে ব্যবহৃত হবে বলে জানানো হয়েছে। 

আরও পড়ুনঃকরোনা ভাইরাসের জের, পিছলো দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের বিয়ে

ওয়ারউইকশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের চিফ একজিকিউটিভ নেইল স্নোবল জানিয়েছেন যে আপাতত দেশ জুড়ে ক্রিকেট সংক্রান্ত যাবতীয় অনুষ্ঠান এবং ব্যবসাপত্র বন্ধ থাকায় ক্লাবের কর্মীরা ভাবতে বসেছিলেন যে এই অবস্থায় কিভাবে সরকার কে সাহায্য করা যায় সেই বিষয়টি নিয়ে ভাবছিলেন এবং শেষপর্যন্ত এই উপায়টিই বেরিয়ে আসে। এর আগে এমসিসি বা মেলবোর্ন ক্রিকেট ক্লাবের পক্ষ থেকেও এরকম উদ্যোগ দেখা গিয়েছে। তারা জানিয়েছে এনএইচএস-এর কর্মীরা চাইলে লর্ডস স্টেডিয়ামটিকে জরুরী সামগ্রীর সংরক্ষণাগার হিসাবে ব্যবহার করতে পারে।

আরও পড়ুনঃভারত সফর থেকে ফেরত দক্ষিণ আফ্রিকার সব ক্রিকেটারদের করোনা টেস্ট নেগেটিভ

আরও পড়ুনঃবুমরার বোলিং অ্যাকশন নকল করছেন রোহিত শর্মার মেয়ে সামাইরা,ভাইরাল ভিডিও

সারা পৃথিবীতে করোনা ভাইরাসের কবলে পড়েছে এক মিলিয়নের বেশি মানুষ। এর মধ্যে ৫৩,০০০ জন প্রাণ হারিয়েছেন। ব্রিটেনে মোট ৩৩,০০০ লোক এই ভাইরাসের দ্বারা সংক্রমিত হয়েছেন । তার মধ্যে ওখানকার প্রধানমন্ত্রী বরিস জনসনও রয়েছেন। এর মধ্যে ৩০০০ জন প্রাণ হারিয়েছেন।