Asianet News BanglaAsianet News Bangla

সিএবিতে শুরু নির্বাচনী প্রস্তুতি, অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে নেওয়া হল একাধিক সিদ্ধান্ত

সিএবিতে (CAB) হয়ে গেল অ্যাপেক্স কাউন্সিলের মিটিং। শুরু হয়ে গেল নির্বাচনের (Election)প্রস্তুতিও।  নির্বাচনী আধিকারিক হলেন সুশান্ত রঞ্জন উপাধ্য়ায় (Sushant Ranjan Upadhyay), বিসিসিআই এজিএমে সিএবির প্রতিনিধিত্ব করবেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। 
 

Election Preparations in CAB Election Officer Sushant Ranjan Upadhyay Sourav Ganguly CAB Representative at BCCI AGM spb
Author
First Published Sep 21, 2022, 1:40 PM IST

ভারতীয় ক্রিকেট বোর্ডে বেডে গিয়েছে নির্বাচনের দামামা। খুব শীঘ্রই নয়া সবাপতি পেকে চলেছে বিসিসিআই। তবে সে সৌরভ গঙ্গোপাধ্যায় না জয় শাহ তার উত্তর দেবে সময়। এরইমধ্যে বিসিসিআইয়ের অন্তর্গত যে রাজ্য সংস্থাগুলিতেও নির্বাচন আসন্ন তার মধ্যে অন্যতম হল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। এবার তারই প্রস্তুতি শুরু হয়ে গেল সিএবির অন্দরে। বাংলার ক্রিকেট সংস্থার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক হয়ে গিয়েছে। সেখানেই সিএবির নির্বাচনের দায়িত্বভার বা আধাকারিক কে হবে তা নির্ধারণ করা হল। গুরুত্বপূর্ণ এই অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে উপস্থিত ছিলেন সভাপতি অভিষেক ডালমিয়া, সচিন স্নেহাশিস গঙ্গোপাধ্যায় সহ ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের অন্যান্য কর্তারা।

বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় সিএবির নির্বাচনে  আধিকারিক হিসাবে সুশান্ত রঞ্জন উপাধ্যায়ের নাম স্থির করা হয়। নির্বাচন সুষ্ঠ ভাবে পরিচালনা করবেন সুশান্ত রঞ্জনই। প্রসঙ্গত, তিনি বাংলার মুখ্য নির্বাচনী আধিকারিক হিসাবেও কাজ করেছেন। ফলে অভিজ্ঞতা সম্পন্ন কোনও ব্যক্তির হাতে এই দায়িত্ব দিতে চাইছিলেন সিএবি কর্তারা। সেক্ষেত্রে সুশান্ত রঞ্জন উপাধ্যায়ের উপই আস্থা রাখল সিএবি। আগামী অক্টোবরে ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা হওয়ার কথা রয়েছে। সেখানে সিএবি-র প্রতিনিধিত্ব করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিকল্প প্রতিনিধি হিসাবে বর্তমান সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া থাকবেন। সিএবি-র বার্ষিক সাধারণ সভা অক্টোবরে হতে পারে, এ কথা সব সদস্য সংস্থাকেই জানিয়ে দেওয়া হয়েছে। এছাড়া সুপ্রিম কোর্টের সাম্প্রতিক রায়ে সংবিধানে কিছু বদল আনতে হবে। সেই কাজের দায়িত্ব দেওয়া হয়েছে সভাপতি অভিষেক এবং সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে। ফলে নির্বাচনের জন্য পুরোপুরি প্রস্তুত বাংলার ক্রিকেট সংস্থা সেকথা বলাই যায়। 

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের রায়ের পর বিসিসিআই সভাপতি হিসেবে কাজ চালানোর ক্ষেত্রে কোনও সমস্যায় নেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের। একইসঙ্গে সচিব হিসেবে কাজ চালিয়ে যেতে পারবেন জয় শাহও। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদে সৌরভ গঙ্গপাধ্য়ায় আদৌ আর থাকবেন কিনা তা নিয়ে একটা প্রশ্ন রয়েছে। কারণ আইসিসিতে প্রেসিডেন্টের চেয়ার খালি হতে চলেছে। সূত্রের খবর, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিললের মসনে বসার সম্ভাবনা এবার  খুব বেশি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ফলে সেই জায়গায় বিসিসিআইয়ের মসনদে বসতে পারেন জয় শাহ। 

আরও পড়ুনঃচূড়ান্ত ফ্লপ ভারতীয় বোলিং, ২০৮ তারা করে অনায়াসে জিতল অস্ট্রেলিয়া

আরও পড়ুনঃকেমন হল ক্রিকেট সাউথ আফ্রিকা টি২০ লিগের ৬টি দল, দেখে নিন এক ঝলকে

Follow Us:
Download App:
  • android
  • ios