Asianet News BanglaAsianet News Bangla

ট্রেন্ট ব্রিজ টেস্টে অ্যাডভান্টেজ নিউজিল্য়ান্ড, চাপে বেন স্টোকসের ইংল্য়ান্ড

ইংল্য়ান্ড বনাম নিউজিল্য়ান্ডের (Eng vs NZ 2022) দ্বিতীয় টেস্ট। প্রথম দিনের শেষে কিউইরা ৩১৮ রানে ৪ উইকেট। ৮১ রান ও ৬৭ রানে অপরাজিত রয়েছেন ডায়ার্ল মিচেল ও টম ব্লান্ডেল।

Eng vs NZ 2022 New Zealand score 318 runs loss of 4 wickets in 1st day of 2nd test spb
Author
Kolkata, First Published Jun 11, 2022, 3:24 PM IST

লর্ডসে প্রথম টেস্ট হারের পর ট্রেন্ট ব্রিজে  ইংল্য়ান্ডের বিরুদ্ধে নিউজিল্য়ান্ডের দ্বিতীয় টেস্ট ছিল ঘুড়ে দাঁড়ানোর লড়াই। কিন্তু ম্য়াচের আগে বড় ধাক্কা খেতে হয় কিউই দলকে। করোনা আক্রান্ত হওয়ায় টেস্ট থেকে ছিটকে যা নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। সেই ধাক্কাও সামলে দ্বিতীয় ম্য়াচে ঘুড়ে দাঁড়াতে মরিয়াছিল ব্ল্য়াক ক্য়াপসরা। ট্রেন্ট ব্রিজে প্রথম দিনের খেলায় সেই দলগত লড়াইটাই দেখাল নিউজিল্যান্ড দল। জেমস অ্যান্ডারসন, স্টয়াক্ট ব্রড, ম্য়াটি পটস, বেন স্টোকস সমৃদ্ধ ইংলিশ পেস বোলিং অ্যাটাকের বিরুদ্ধে দৃঢ় মানসীকতার পরিচয় দিল কিউই ব্য়াটসম্যানরা। ২টি অর্ধশতরান ও বাকি চার ব্য়াটসনম্য়ানের সকলের মিলিত রানে প্রথম দিনের শেষে নিউজিল্য়ান্ডের স্কোর ৩১৮ রানে ৪ উইকেট। 

ট্রেন্ট ব্রিজে  টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্য়ান্ড অধিনায়ক বেন স্টোকস। ওপেনিং জুটিতে শুরুটা ভালোই করে ইংল্য়ান্ডের দুই ওপেনার টম ল্য়াথাম ও উইল ইয়ং। অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন তারা। বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলেন দুই ওপেনার। ৮৪ রানের পার্টনারশিপ করার পর ভাঙে ওপেনিং জুটি। ৪৭ রান করে বেন স্টোকসের বলে আউট হন উইল ইয়ং। জুটি ভাঙতেই একই রানে প্য়াভেলিয়নে ফেরত যান অপর ওপপেনারও। ২৬ রান করে জেমস অ্যান্ডারসনের বলে আউট হন টম ল্য়াথাম। এরপর ইনিংসের রাশ ধরেন নিউজিল্য়ান্ডের দুই মিডল অর্ডার ব্য়াটসম্যান ডেভন কনওয়ে ও হেনরি নিকলস। তারা দুজন মিলে জুটি তে ৭৭ রান যোগ করে। ১৬১ রানে তৃতীয় উইকেট পড়়ে নিউজিল্যান্ডের। ৩০ রান করে বেন স্টকসের বলে আউট হন হেনরি নিকলস। চতুর্থ উইকেট পেতে বেশি দেরি হয়নি ইংল্য়ান্ডের। দলের ১৬৯ রানের মাথায় ব্যক্তিগত ৪৬ রান করে জেমস অ্য়ান্ডারসনের বলে আউট হন ডেভন কনওয়ে।

আরও পড়ুনঃকটকে দ্বিতীয় টি২০ ম্য়াচে ঘুড়ে দাঁড়াবে টিম ইন্ডিয়া, না ফের বাজিমাত করবে প্রোটিয়ারা, কী বলছে প্রেডিকশন

আরও পড়ুনঃদঃ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে ভারতীয় দলে মোট কটি পরিবর্তন, দেখে নিন সম্ভাব্য একাদশ

পরপর উইকেট হারিয়ে যখন একটু চাপ বাড়ে কিউইদের উপর তখন দলের ইনিংসের রাশ ধরেন ডায়ার্ল মিচেল ও টম ব্লান্ডেল। প্রথম ম্য়াচে লর্ডসেও এই দুই ব্যাটসম্যান রান পেয়েছিলেন। দুজনে মিলে একটু ধীর গতিতে শুরু করলেও সেট হওয়া পর নিজেদের স্বাভাবিক ক্রিকেট খেলেন। প্রথমে নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপ করেন। তারপর পবরণ রেন শতরানের পার্টনারশিপ। নিজেদের অর্ধশতরানও পূরণ করেন ডায়ার্ল মিচেল ও টম ব্লান্ডেল। প্রথম দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর ৩১৮ রানে ৪ উইকেট। ৮১ রান ও ৬৭ রানে অপরাজিত রয়েছেন ডায়ার্ল মিচেল ও টম ব্লান্ডেল। দ্বিতীয় দিনে নিউজিল্যান্ডকে কম রানের মধ্যে না আটকাতে পারলে আরও চাপ বাড়বে ইংল্য়ান্ডের উপর। ফলে হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় মানুষ। 

Follow Us:
Download App:
  • android
  • ios