দশ দিন জেতে না জেতেই ইংল্যান্ডের বিশ্বচ্যাম্পিয়নের বেলুন ফেসে গেল। ২০১৫ সালে যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে হেরে বিশ্বকাপের গ্রুপ থেকে ছিটকে গিয়েছিল ইংল্যান্ড, বিশ্বকাপ জেতার পর সেই আয়ারল্যান্ডের বিরুদ্ধেই টেস্টে বুধবার মাত্র ৮৫ রানে  গুটিয়ে গেল ইংরেজরা। এমনকি প্রথমদিন মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্তও টিকল না ইংরেজ ইনিংস।

বিশ্বকাপ জেতার তিন নায়ক বেয়ারস্টো, মইন আলি, ক্রিস ওকস করলেন শূন্য়। জেসন রয় টেস্ট অভিষেকে করতে পারলেন মাত্র ৫। অধিনায়ক জো রুটের ব্যাট থেকে এল ২। সর্বোচ্চ রান এল জো ডেনলির ব্য়াট থেকে, ২৩। বিশ্বকাপ জেতার পর গত কয়েকটা দিন রীতিমতো আকাশে উঠে গিয়েছিল ইংরেজ ক্রিকেট দল। এদিন তাঁদের বাস্তবের রুঢ় মাটিতে নামিয়ে আনলেন আইরিশরা। বিশেষ করে তাদের জোরে বোলার টিম মুর্তাঘ দুর্দান্ত বল করলেন। মাত্র ১৩ রানে ৫ উইকেট নিলেন তিনি।

রেকর্ড বই বলছে ১৯৯৭ সালের পর থেকে এটাই ঘরের মাঠে তাদের সর্বনিম্ন স্কোর। ৯৭ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭৭ রানে অলআউট হয়ে গিয়েছিল ইংরেজ দল। আয়ারল্যান্ডের বিরুদ্ধে এই টেস্টটি ইংরেজরা আসন্ন অ্যাসেজ সিরিজের প্রস্তুতি হিসেবে দেখছিল। কিন্তু, সেই প্রস্তুতি শুরুতেই বড় ধাক্কা খেল।