ইউরোপের যেকটি দেশে সব থেকে বেশি তাবা বসিয়েছিল করোনা ভাইরাস, সেই দেশগুলির মধ্যে অন্যতম ইংল্যাবন্ড। ভয়াবহতা ইতালি বা স্পেনের পর্যায়ে না গেলেও ,তাদের পরেই ছিল ইংল্যান্ডের অবস্থা। এখনও পর্যন্ত পুরোপুরি স্বাভাবিক নয় দেশের অবস্থা। করোনা সংক্রমণের হার কিছুটা কমার ফলে শিথিল করা হয়েছে লকডাউন। যারফলে ফিরেছে স্পোর্টিং ইভেন্টও। শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ, আগামী মাসের ৮ তারিখ থেকে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজর টেস্ট সিরিজের মধ্য দিয়ে ফিরতে চলেছে ক্রিকেটও। তবে দেশের করোনা যোদ্ধাদের ভুলে যায়নি ইংলিশ ক্রিকেট বোর্ড। তাদের সম্মান জানাতে এবার এক অভিনব উদ্যোগ নিল ইসিবি।

আরও পড়ুনঃকরোনা ভাইরাসের জন্য স্থগিত হয়ে গল কিউইদের বাংলাদেশ সফর

ইতিমধ্যেই মারণ ভাইরাসে ইংল্যান্ডে তিন লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে প্রায় ৪৩ হাজার মানুষের। এই কঠিন পরিস্থিতিতে করোনা আক্রান্তদের সেবায় নিরলস পরিশ্রম করেছেন চিকিত্সক, স্বাস্থ্যকর্মীরা। করোনা ভাইরাসের কথা মাথায় রেখে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের নতুন নামকরণ করা হয়েছে। এই সিরিজের নাম দেওয়া হয়েছে 'রেইজ দ্য ব্যাট'। শুধুমাত্র সিরিজের নতুন নাম দেওয়া নয়। বিশেষ উদ্যোগ নিয়েছে ইসিবি। ইংল্যান্ড ক্রিকেটাররা অনুশীলনের সময়  করোনা যোদ্ধাদের নাম লেখা জার্সি পরে মাঠে নামবেন।

আরও পড়ুনঃধোনির অনন্য নজিরের ৭ বছর, আজকের দিনেই তৈরি হয়েছিল ইতিহাস

আরও পড়ুনঃআইপিএলে অধিনায়ক হিসেবে রোহিত শর্মার সাফল্যের রহস্য জানালেন জয়াবর্ধনে

বন্ধ দরজার পেছনে স্বাস্থযবিধি মেনেই হবে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ। তার মধ্যেএ দেশের করোনা যোদ্ধাদের সম্মান জানাতে চলেছে ইসিবি। শুধু সম্মান জানানোই নয়, আগামী দিনে তাদের পাশে দাঁড়ানোর পরিকল্পনাও রয়েছে  ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের। ইসিবির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সেদেশের করোনা যোদ্ধারা। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট থেকে সকলেই।