এখনও অবধি আইপিএল ২০২০ এর ভবিষ্যৎ কি হতে চলেছে তা নিয়ে ধোঁয়াশা কাটেনি। করোনা ভাইরাসের সংক্রমণের কারণে আইপিএল ২০২০ নির্ধারিত সময় থেকে পিছিয়ে গিয়ে হওয়ার কথা ছিল ১৫ ই এপ্রিল থেকে। কিন্তু পরিস্থিতির উন্নতি না হওয়ায় তা যে ১৫ ই এপ্রিল থেকে শুরু হবে না তা একরকম পরিস্কার। কিন্তু ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মর্গ্যান আশা করছেন এই খারাপ সময় কেটে যাবে এবং খুব শীঘ্রই তিনি কলকাতা নাইট রাইডার্সের শিবিরে যোগ দিতে পারবেন যাদের হয়ে তিনি আগেও ৩ বছর খেলে গেছেন। 

আরও পড়ুনঃ২০১৯ বিশ্বকাপের পরই অবসর নেওয়া উচিত ছিল ধোনির, বিস্ফোরক মন্তব্য শোয়েব আখতারের

২০১১ থেকে ২০১৩ অবধি আইপিএলে তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে গেছেন। এইবার ২০২০ সালের আইপিএলের নিলামে তাকে ৫ কোটি ২৫ লক্ষ দরে পুনরায় কিনেছে কেকেআর। যদিও দেশকে বিশ্বকাপ জেতানোয় নেতৃত্ব দিয়েছিলেন তিনি, তবু এখানে ৩৩ বছর বয়সী ইংল্যান্ড অধিনায়ককে খেলতে হবে দীনেশ কার্তিকের অধিনায়কত্বে। তা নিয়ে মর্গ্যানের অবশ্য কোনও ক্ষোভ নেই। তিনি দীনেশ কার্তিকের থেকে কিছু শিখতে আগ্রহী বলে জানিয়েছেন তিনি। 

আরও পড়ুনঃআইপিএলের ভবিষ্যৎ নিয়ে বড় ঘোষণা সৌরভ গঙ্গোপাধ্যায়ের, কী বললেন বিসিসিআই প্রেসিডেন্ট

আরও পড়ুনঃসব জল্পনার অবসান,পরের মরসুমে লাল-হলুদ জার্সি পড়ছেন স্ট্রাইকার বলবন্ত সিং

মর্গ্যান জানিয়েছেন যে তিনি দেশকে প্রচুর ম্যাচে নেতৃত্ব দিয়ে থাকলেও সেখানে নেতৃত্ব দেওয়া এবং আইপিএলে নেতৃত্ব দেওয়া ২ টো আলাদা ব্যাপার। আইপিএলে কোনও ফ্রাঞ্চাইজির দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার কোনও অভিজ্ঞতা তার নেই। তাই তিনি দীনেশ কার্তিকের কাছ থেকে এই পরিবেশে দলকে নেতৃত্ব দেওয়ার ব্যাপারে শিখতে চান। এই বছর নাইট রাইডার্সের কোচ হয়ে আসছেন ব্রেন্ডন ম্যাকুলাম। বাজের সাথে খুবই ভালো সম্পর্ক তার, জানিয়েছেন মর্গ্যান। ম্যাকুলামের সাথে একসাথে কাজ করার জন্য মুখিয়ে রয়েছেন তিনি, জানিয়েছেন বাঁ হাতি ব্যাটসম্যান।