ভারতীয় ক্রিকেটের অন্যতম বিধ্বংসি ব্যাটসম্যান ছিলেন ব্যাটসম্যান বীরেন্দ্র শেহওয়াগ। একদিনের ক্রিকেট হোক বা টেস্ট ক্রিকেট প্রতিপক্ষ বোলারদের সময় চাপে রাখতেন বীরু। ভারতরে হয়ে টেস্ট ক্রিকেটে বীরুর রেকর্ড বুকে এখনও রয়েছে দুটি তৃশতরান করার রেকর্ডও। একই সঙ্গে রয়েছে দ্বিশতরানও। একদিনের ম্যাচে শেহওয়াগ ক্রিজে থাকা মানেই রানের বন্যা হবে সেটাও এক সময় নিশ্চিত ছিল ভারতীয় দলে। প্রাক্তন সেই ভারতীয় ব্যাটসম্যান এবার পা রাখলেন ৪১ বছরে। শুভেচ্ছার জোয়ারে ভেসে গেল সোশ্যাল মিডিয়া। শচীন, লক্ষ্মণ, হরভজন মাতলেন শেহওয়াগ বন্দনায়। একই সঙ্গে শেহওয়াগের জন্মদিনে টুইট বিসিসিআইর।

রবিবার সকাল থেকেই শুভেচ্ছার জোয়ারে বীরুকে ভাসিয়ে দেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা। এই যুগের ভিভ রিচার্ডসের সঙ্গে বীরুকে তুলনা করে হরভজন লেখেন, শুভ জন্মদিন বীরু, তুমি সব থেকে ভয়ঙ্কর ব্যাটসম্যান ছিল যাকে আমি বল করতে ভয় পেতাম। নতুন যুগের ভিভ রিচার্ডস।

 

ভিভিএস লক্ষ্মণ লেখেন, প্রানের বন্ধুকে শুভ জন্মদিন। আগামী দিনগুলো খুব ভালো কাটুক। এবছরটা খুব ভালো হোক।

 


শেহওয়াগের সঙ্গে একটি পুরানো ছবি পোস্ট করে শচিন তেন্ডুলকর লেখেন, মাঠের বাইরে বল পাঠানো থেকে শুরু করে মজার মজার জোকস শেয়ার করা সবটাই ছিল তোমার কাজ। জন্মদিনের অনেক শুভেচ্ছা বীরু।

 


একই সঙ্গে ভারতীয় দলের বর্তমান ক্রিকেটার ময়ঙ্ক আগরওয়ালও শেহওয়াগ জানান শুভেচ্ছা বার্তা। কিংস ইলেভেন পঞ্জাবে শেহওয়াগের সঙ্গে কাজ করেছেন ময়ঙ্ক। আর সেই সূত্রে শেহওয়াগকে শুভেচ্ছা জানান ময়ঙ্ক। তিনি লেখেন, হ্যাপি বার্থডে। আপনি আমকে সব সময় সাহস দিয়েছেন ভালো খেলার। আদর্শ হওয়ার জন্য ধন্যবাদ।

 


ক্রিকেটারদের পাশাপাশি এদিন শেহওয়াগের একটি ৩০০ রান করার ভিডিও পোস্ট করে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়েছে বিসিসিআইর পক্ষ থেকেও। তাঁকে শুভেচ্ছা জানিয়ে তাঁর উদ্দেশ্যে লেখা হয়েছে, শুভ জন্মদিন ট্রিপল সেঞ্চুরিয়ান। চেন্নাইয়ের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃশতরানের ভিডিও পোস্ট করে তাঁকে শুভেচ্ছা জানানো হয় বিসিসিআইর তরফে।