ইডেন গার্ডেন্সে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াকু দ্বিশতরান। পিছিয়ে পরা ভারতীয় দলকে একা হাতে টানলেন হায়দরাবাদের ছেলে ভাঙ্গিপুরাপু ভেঙ্কটা সাই লক্ষ্মণ। অস্ট্রেলিয়ার বোলারদের তুলধনা করে অনবদ্য ২৮১ রানের ইনিংস। দলের হার বাচিয়ে ইডেন টেস্টে দুরন্ত জয় ভারতের। ছোট থেকে মা-বাবা ডাক্তার হওয়ার জন্য ছেলেকে তৈরি করতে চাইলেও, ক্রিকেট ছিল ভিভিএসের ধ্যান-জ্ঞান। এবার সেই প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যানই পা দিলেন ৪৫ বছরে।

ভারতীয় ক্রিকেটে লক্ষ্মণের উপস্থিতি ও ব্যাটিং ছিল এক কথায় দুরন্ত। টেকনিকের পাশাপাশি লক্ষ্মণের কব্জির মোচোরে কাত হয়ে যেত একাধিক বিদেশি বোলাররা। আর সেই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবার পা রাখলেন ৪৫ বছর বয়সে। ভারতের হয়ে ১৩৪টি টেস্ট ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন লক্ষ্মণ। রয়েছে ৮৭৮১ রান। একই সঙ্গে লক্ষ্মণের ব্যাটিং গড় ৪৫.৯৭। ইডেন গার্ডেন্সে লক্ষ্মণের দুরন্ত ২৮১ রানের ইনিংস বর্তমানেও বেশ তাজা। বর্তমানে ভারতীয় ক্রিকেটের উন্নতি নিয়ে ভাবছেন ৪৫ বছরের লক্ষ্মণ। আর তাঁর জন্মদিনে বিসিসিআই থেকে তাঁর সতীর্থরা তাঁকে ভরিয়ে দিল শুভেচ্ছা বার্তায়। সোশ্যাল মিডিয়ায় লক্ষ্মণের জন্মদিনে প্রাক্তন থেকে বর্তমানেদের শুভেচ্ছা।

 

 

লক্ষ্মণকে শুভেচ্ছা জানিয়ে ইডেন গার্ডেন্সের ২৮১ রানের ইনিংসের ভিডিও পোস্ট করল বিসিসিআই। একই সঙ্গে বিসিসিআই-এর তরফ থেকে লক্ষ্মণের উদ্দেশ্যে লেখা হল, ভারতীয় ক্রিকেটের অন্যতম স্টাইলিশ ব্যাটসম্যান লক্ষ্মণ। তাঁর ভারতীয় ক্রিকেটে অনবদ্য অবদান। লক্ষ্মণকে শুভ জন্মদিন।

 


একই সঙ্গে তাঁর প্রাক্তন সতীর্থ হরভজন সিংও জন্মদিনের শুভেচ্ছা জানালেন লক্ষ্মণকে। লক্ষ্মণকে শুভেচ্ছা জানিয়ে ভারতীয় ক্রিকেটের তারকা বললেন ভাজ্জি।

 


ভাজ্জির পাশাপাশি ভিভিএস লক্ষ্মণের সঙ্গে টুইটরে ছবি পোস্ট করে শুভেচ্ছা জানালেন প্রাক্তন ভারতীয় ওপেনার ও সাংসদ গৌতম গম্ভীর। লক্ষ্মণকে শুভেচ্ছা জানান ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না সহ ঈশান্ত শর্মাও।