Asianet News BanglaAsianet News Bangla

আইপিএলে ভালো পারফরমেন্স থেকে জাতীয় দলে খেলার স্বপ্ন, এক্সক্লুসিভ সাক্ষাৎকারে অকপট যশশ্বী জয়সওয়াল

আইপিল ২০২১-এ (IPL 2021) দুরন্ত ফর্মে রয়েছে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) তরুণ তারকা যশশ্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। সিএসকের (CSK) বিরুদ্ধে অনবদ্য ইনিংস খেলেছিলেন তিনি। ২১ বলে করছিলেন ৫০ রান। এশিয়ানেট নিউজকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে জানালেন কেরিয়ারের নানা দিক।

Exclusive interview of  Rajasthan Royals Yashasvi Jaiswal after playing impeccable innings against csk SPB
Author
Kolkata, First Published Oct 4, 2021, 10:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এবার আইপিএল ২০২১-এ (IPL 2021) যেসকল যুব তারকারা নজর কেড়েছে তাদের মদ্যে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) যশশ্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) অন্য়তম। চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings) বিরুদ্ধে ১৯০ রান তাড়া রাজস্থানের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন যশশ্বী। ২১বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন যশশ্বী। এছাড়াও বেশ কয়েকটি ম্যাচে খেলেছেন গুরুত্বপূর্ণ ইনিংস। সিএসকের বিরুদ্ধে জয়ের পর যশশ্বীর প্রশংসায় পঞ্চমুখ সকলেই। এশিয়ানেট নিউজকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বাঁ-হাতি তরুণ ক্রিকেটার জানালেন তার কেরিয়ারের নানা দিক।

সিএসকের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস-
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের জয়ে গুরুত্বরপূর্ণ ভূমিকা নিয়েছিলেন যশশ্বী জয়সওয়াল। ওপেনিংয়ে নেমে বাঁ-হাতি তরুণ তারকা খেলছিলেন ২১ বলে ৫০ রানে বিধ্বংসী ইনিংস। এই ইনিংস প্রসঙ্গে বলতে গিয়ে যশশ্বী জানিয়েছেন, এটা আমার জীবনের অন্যতম একটি গুরুত্বপূর্ণ ইনিংস। আইপিএলে ট্রেনিংয়ের সময় কোচ কুমারা সঙ্গাকারার সঙ্গে দীর্ঘক্ষণ কথা হয়েছে। ওনার টিপস খুব কাজে লেগেছে। আমি নিজের আবেগকে কন্ট্রোলে রেখে তাদের কথা অনুযায়ী কাজ করেছি। তারই ফল পেয়েছি।

Exclusive interview of  Rajasthan Royals Yashasvi Jaiswal after playing impeccable innings against csk SPB

সচিন তেন্ডুলকরের সঙ্গে সাক্ষাতের অনুভূতি-
মরুদেশে আইপিএলের দ্বিতীয় পর্ব শুরুর আগে সচিন তেন্ডুলকরের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন যশশ্বী জয়সওয়াল। সেই সাক্ষাতের অনুভূতি ও অভিজ্ঞতা নিয়ে বলতে গিয়ে যশশ্বী বলেছেন, সচিন স্যারের সঙ্গে সাক্ষাত ও তার পরামর্শ পাওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার। নিজের ক্রিকেটকে কীভাবে উন্নতি করতে পারে সেবিষয়ে কথা হয়েছে। উনি কয়েকটি সাধারণ কিন্তু খুব উপযোগী টিপস দিয়েছেন। যেগুলি খুব কাজে দিয়েছে এবং সেগুলির উপরকজ করে চলেছি।

Exclusive interview of  Rajasthan Royals Yashasvi Jaiswal after playing impeccable innings against csk SPB

আইপিএলে সবথেকে কঠিন বোলার কাকে মনে হয়েছে-
নিজের কেরিয়ারের জার্নি ও আইপিএলে তার ফেস করা কঠিন বোলার সম্পর্কে বলতে গিয়ে আত্মবিশ্বাসের সুর শোনা গেল যশশ্বী জয়সওয়ালের গলায়। তিনি বলেন, কেরিয়ারের শুরু থেকেই আমি কাওকে তেমনভাবে ভয় পাইনি। নিজের ক্রিকেটটা খেলে যাওয়ার চেষ্টা করেছি ও বলের মেরিট অনুযায়ী শট খেলেছি। আইপিএলেও কোনও বোলারকে খেলার সময় আমার কঠিন মনে হয়নি।

Exclusive interview of  Rajasthan Royals Yashasvi Jaiswal after playing impeccable innings against csk SPB

রাহুল দ্রাবিড় থেকে কুমারা সঙ্গাকারার কোচিংয়ে খেলার অভিজ্ঞতা-
অনুর্ধ্ব ১৯ জাতীয় দলে রাহুল দ্রাবিড় কোচিংয়ে ও আইপিএলে কুমারা সঙ্গাকারার কোচিংয়ে খেলেছেন যশ্বশ্বী। দুই কিংবদন্তীর সান্নিধ্য পাওয়ার অভিজ্ঞতা সম্পর্কে বলতে গিয়ে বলেছেন, দুজনেই খুব পজেটিভ। সবসময় আত্মবিশ্বাসী বাড়ানোর কাজ করেন। তাদের সঙ্গে কথা বললেই অনেক কিছু শেখা যায়। তারা যা বলেছেন সেগুলি আমি আমার ক্রিকেটে মেনে চলার চেষ্টা করি এবং সাফল্যও পেয়েছি।

 

 

জাতীয় দলে খেলার জন্য কীভাবে তৈরি করছেন নিজেকে-
জাতীয় দলে খেলার স্বপ্ন নিয়ে যশশ্বী জয়সওয়াল বলেন, আমি সেবাবে লক্ষ্য করে কিছু এগোনোতে বিশ্বাসী নয়। আমি আমার অনুশীলনে কঠোর পরিশ্রম করছি। আমি অনুশীলনে কখনও খামতি দিইনা। কারণ সচিন স্য়ার, সঙ্গা স্যার, রাহুল স্যাররা সবসময় বলেন তোমার অনুশীলন যত কঠিন হবে, ম্যাচ ততই সহজ হবে। তাই আমি নিজের কাজ করে যাচ্ছি। ফলাফল আসতে বাধ্য।


Follow Us:
Download App:
  • android
  • ios