ভারতীয় ক্রিকেটে দুঃসংবাদ। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ভারতীয় দলের তারকা ক্রিকেটার হার্দিক পান্ডি ও ক্রুণাল পাণ্ডিয়ার বাবা হিমাংশু পান্ডিয়া। শনিবার সকালে নিজের বাড়িতেই হার্ট অ্যাটাক হয় হার্দিক-ক্রুণালের বাবার। চিকিৎসা করার পর্যাপ্ত সময়টুকু পাওয়া যানি। বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হিমাংশু পাণ্ডিয়া। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। আচমকা পিতৃ বিয়োগের ঘটনায় ভেঙে পড়েছেন হার্দিক ও ক্রুণাল পাণ্ডিয়া। 

হার্দিক নিজের পরিবারের সঙ্গেই ছিলেন। তৈরি হচ্ছিলেন ইংল্যান্ড সিরিজের জন্য। অপরদিকে ক্রুণাল বরোদার হয়ে খেলছিলেন সৈয়দ মুস্তাক আলি ট্রফি। দলের অধিনায়কও ছিলেন ক্রুণাল।  বাবার মৃত্যুর খবর পেয়ে জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়া আসেন। যার ফলে প্রতিযোগিতায় আর খেলতে পারবেন না ক্রুণাল পান্ডিয়া। হৃদরোগে আক্রান্ত হয়ে হিমাংশু পাণ্ডিয়ার প্রয়াণের খবরে পরিবারের পাশাপাশি গোটা ক্রিকেট মহলেই শোকের ছায়া নেমে এসেছে। 

পান্ডিয়া ভাইদের পিতৃবিয়োগের খবর সোশ্যাল মিডিয়ায় শোক জ্ঞাপন করেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকপ। ট্যুইটারে সচিন লিখেছেন,'প্রচণ্ড দুঃখিত তোমাদের পিতৃবিয়োগের খবর শুনে। তোমাদের পরিবারকে আমার সমবেদনা জানিয়ো। এই কঠিন সময় থেকে বেরিয়ে আসতে ঈশ্বর তোমাদের শক্তি দিক।' 

 

 

শোক প্রকাশ করেছেন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলিও। তিনি লিখেছেন,'হার্দিক ও ক্রুণালের বাবার মৃত্যুর খবরে মন ভেঙে গেল। বার দু'য়েক ওনার সঙ্গে কথা হয়েছে। অত্যন্ত প্রাণোচ্ছ্বল মানুষ ছিলেন। ওনার আত্মার শান্তি কামনা করি। হার্দিক ও ক্রুণাল, তোমরা দু'জন ভেঙে পোড়ো না।'

 

 

এছাড়া হার্দিক পাণ্ডিয়া ও ক্রুণাল পান্ডিয়র পিতৃ বিয়োগের ঘটনার শোক প্রকাশ করেছেন ভারতীয় টেস্ট দলের সদস্য হনুমা বিহারী ও প্রাক্তন দুই তারকা ভাই ইরফান  ও ইউসুফ পাঠান এছাড়া ভারতীয় ক্রিকেট মহলের একাধিক ব্যক্তিত্ব শোক প্রকাশ করেছেন হার্দিক-ক্রুণালের পিতৃ বিয়োগের ঘটনায়।