প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলিকে অনন্য শ্রদ্ধা জানিয়ে এবার বড় ঘোষণা করল দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন। দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের নাম বদলে তার নতুন নামকরণ হতে চলেছে অরুণ জেটলি স্টেডিয়াম। 

 দেশের দ্বিতীয় প্রাচীনতম ক্রিকেট স্টেডিয়াম ছিল ফিরোজ শাহ কোটলা স্টেডিয়াম। এটি ১৮৮৩ সালে দিল্লিতে তৈরি হয়েছিল। তার পর থেকেই এই স্টেডিয়ামের সঙ্গে জড়িয়ে রয়েছে ক্রিকেটের নানা ইতিহাস। তবে এবার নিজের নাম বদলাবে স্টেডিয়াম। আগামী ১২ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে ওই স্টেডিয়ামের নাম পরিবর্তন করবে ডিডিসিএ। এ প্রসঙ্গে  ডিডিসিএ-র সভাপতি রজত শর্মা বলেন, অরুণ জেটলির সমর্থনের জন্যই দিল্লির ক্রিকেটার তথা বিরাট কোহলি, বীরেন্দ্র সেহওয়াগ, গৌতম গম্ভীর, ঋষভ পন্থের মত খেলোয়াড়েরা খেলার সুযোগ পেয়েছেন এবং দেশকে গর্বিত করেছেন। 

এছাড়াও দীর্ঘ ১৩ বছর ডিডিসিএ-এর প্রশাসক হিসাবে দায়িত্ব সামলেছেন অরুণ জেটলি। তবে ২০১৩ সালের ম্যাচ ফিক্সিং কান্ডের পর ডিডিসিএ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। পরে ফিরোজ শাহ স্টেডিয়ামের সঙ্গে অনেক দুর্নীতির কথা জড়িত থাকলেও সেসমস্ত অভিযোগ মানতে নারাজ সংস্থা। বরং প্রাক্তন সভাপতি চেতন চৌহান বলেছিলেন ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের উন্নতির জন্য ধন্যবাদ জানানো উচিত জেটলিকে। পরবর্তীকালে অবশ্য তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ প্রমান হয়নি। তাই জেটলিকে এই অনন্য সম্মান দিতে চলেছেন ডিডিসিএ।