ভারতের বিরুদ্ধে বিভিন্ন সময় নানা বিতর্কিত মন্তব্য করেছেন পাকিস্তানি ক্রিকেটাররা। যা নিয়ে বিতর্কও কম হয়নি। প্রাক্তন পাক ক্রিকেটার শোয়েব আখতারও নানা সময়ে নানা মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন। তবে এবার শোয়েব আখতার যে মন্তব্য  করেছেন, তাতে অতীতের সব বিতর্ক ছাপিয়ে গিয়েছে বলেই মনে করছেন সকলেই। একজন ক্রিকেটার, শিক্ষিত মানুষও 'গাজওয়া-ই-হিন্দ'-এর মত অলীক কল্পনায় বিশ্বাস করেন তা জেনে অবাক সকলেই। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে শোয়েব আখতার বলেছেন,, ‘আমাদের প্রাচীন সাহিত্যে ‘গাজওয়া-ই হিন্দ’ এর স্বপ্ন একদিন সত্যি হবে বলে উল্লেখ করা হয়েছে। ওইদিন দুবার রক্তে লাল হয়ে উঠবে অ্যাটক নদীর জল। আফগানিস্তান থেকে সৈনিকদের দল অ্যাটকে পৌঁছবে। সেনারা আসবে উজবেকিস্তান ও আরব থেকেও। তারপর আফগানিস্তান খোরসান থেকে লাহোর হয়ে কাশ্মীর দখল করবে তারা। আগে মুসলিমরা কাশ্মীর দখল করবে তারপর আক্রমণ করবে ভারতের উপর।’

 

 

শোয়েব আখতারের এই বিতর্কিত মন্তব্যের ভিডিও সামনে আসার পরই তুমুল বিতর্ক তৈরি হয়েছে। ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল নেট দুনিয়ায়। শোয়েব আখতারের সমালোচনায় সরব নেটিজেনরা। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর বিতর্কিত মন্তব্য করে ভারতীয়দের রোষানলে পড়েছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার। কার্গিল যুদ্ধে পাকিস্তানের সেনার হয়ে যুদ্ধে করার ইচ্ছে প্রকাশও করেছিলেন শোয়েব। তবে 'গাজওয়া-ই-হিন্দ'-কে সমর্থন করে শোয়েব সীমা ছাড়িয়ে ফেলেছেন বলে  মন করছেন নেটাগরিকরা।