ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা পেসার জসপ্রীত বুমরা। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর বুমরার চোট বেশ চিন্তায় ফেলে দিয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে। ভারতীয় ক্রিকেটে বোলিং লাইন আপে অন্যতম সেরা পেসার বুমরা। আর বুমরার সেই চোটের কারণেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও মাঠে নামতে পারেননি ভারতীয় পেসার। একই সঙ্গে চোট সারাতে ইংল্যান্ড যেতেও হয়েছে তাঁকে। তবে এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে স্বস্তির নিশ্বাস যে বুমরার চোট সমস্যা ইতিমধ্যেই সেরে উঠেছে। আর কিছুদিনের মধ্যেই ক্রিকেট মাঠে ফিরবেন এমনটাও ইঙ্গিত দিয়ে ফেলেছেন বুমরা। ইতিমধ্যেই জিমে শারিরিক ফিটনেস বাড়াতেও শুরু করে দিয়েছেন তিনি। আর মঙ্গলবার সেটা নিজেই টুইট করে জানালেন বুমরা।

 

 

বিদেশের মাটিতে হোক বা দেশের মাটিতে বল হাতে দুরন্ত ছন্দে দেখা গিয়েছে বুমরাকে। অনেক ম্যাচেই একাহাতে ভারতের হয়ে খেলা বার করতেও দেখা গিয়েছে তাঁকে। তবে চোটের কবলে পড়লেও এবার পুরোপুরি ফিট হয়ে উঠছেন বুমরা এমনটাই ইঙ্গিত দিয়েছেন তিনি। টুইট করে নিজের জিম করার ছবি দিয়ে বুমরা লেখেন, 'খুব শীঘ্রই ফিরছি।' ভারতীয় দলের অধিনায়কের অন্যতম ভরসা বুমরা। আর সেই বুমরা এবার সুস্থ হয়ে ওঠায় বেশ কিছুটা স্বস্তির নিশ্বাস ফেলবেন কোহলিও।

অপরদিকে, ভারতীয় দলের বর্তমান অধিনায়ককেই সেরা অধিনায়ক হিসাবে গণ্য করলেন বাঁহাতি স্পিনার শাহবাজ নাদিম। ঘরোয়া ক্রিকেটে বেশ কিছু বছর ধরে নিজের পারফরম্যান্স দেখিয়ে গিয়েছেন নাদিম। তবে ভারতীয় দলে এর আগে কোনও দিনও জায়গা হয়নি তাঁর। এবার কোহলির নেতৃত্বে রাঁচিতে টেস্ট অভিষেক হয়েছে নাদিমের। আর সেই সঙ্গে এবার ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের সুখ্যাতি করলেন নাদিম। বিরাটকে নিয়ে নাদিম বলেন, 'বিরাট একজন অসাধারণ অধিনায়ক। বিশ্বের সেরা ক্যাপ্টেন। আমি নিজে ভারতীয় দলে অভিষেক করেছি কোহলির অধিনায়কত্বে। আর সেই কারণে আমি খুব খুশি। আগামী দিনে আরও ভালো ক্রিকেট খেলতে চাই। এই মুহূর্তে কোহলির নেতৃত্বে ভারতীয় দল সব থেকে সেরা।'