Asianet News BanglaAsianet News Bangla

শুরু হতে চলেছে মহিলা টি টোয়েন্টি বিশ্বকাপ,জানুন নজর থাকছে কাদের ওপর

  • দরজায় কড়া নাড়ছে আইসিসি মহিলা টি টোয়েন্টি বিশ্বকাপ
  • ২১ শে ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে এই টুর্নামেন্ট
  • অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত এই টুর্নামেন্টে অংশ নেবে ১০টি দল
  • নজর থাকবে কিছু মুখ্য ও গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ওপর
     
Five Players to Look Out in ICC Women's T20 World Cup 2020
Author
Kolkata, First Published Feb 18, 2020, 2:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হতে চলেছে মহিলা টি টোয়েন্টি বিশ্বকাপ। ২১ শে ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ১০ দলের এই প্রতিযোগিতা। কিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটারের ফর্মের ওপর নির্ভর করবে করা ঘরে তুলতে চলেছে মহিলা বিশ্বকাপ। দেখে নেওয়া যাক সেই সমস্ত খেলোয়াড়দের যাদের পারফরম্যান্স দলের ভাগ্য নির্ধারণে সহায়ক হবে। 

১. স্মৃতি মান্ধানা
সম্ভবত ভারতীয় দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান। স্মৃতির ওপর দায়িত্ব থাকবে ভারতীয় ব্যাটিংকে প্রতি ম্যাচে একটি ভালো স্টার্ট দেওয়ার। শুধু শুরুতেই নয়, বড়ো রান করে শেষ অবধি ভারতকে একটি সুন্দর স্কোরে পৌঁছে দেওয়ার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে স্টাইলিশ এই বা হাতি ব্যাটসম্যানকে। সদ্য সমাপ্ত হওয়া ট্রাই সিরিজে ভালো ফর্মে ছিলেন স্মৃতি। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের বিরুদ্ধে হওয়া এই ট্রাই সিরিজে দুটি অর্ধশতরান করেছিলেন তিনি। এখন দেখার বিশ্বকাপে তার ব্যাট কথা বলে উঠতে পারে কিনা। 

২. এলিসা পেরি
এই মুহুর্তে বিশ্বের শ্রেষ্ঠ মহিলা ক্রিকেটার। ব্যাট হাতে বড়ো রানের পাশাপাশি বল হাতে উইকেট তুলতেও সক্ষম তিনি। এহেন অজি ক্রিকেটার কম যান না ফিল্ডিংয়েও। ১১৬ টি টি টোয়েন্টি ম্যাচ খেলে পেরি করেছেন ১১৯২ রান। সাথে নিয়েছেন ১১৩ উইকেট। চাপের মুখে ঠান্ডা মাথায় খেলতে পারেন পেরি। একার হাতে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতাও রাখেন তিনি। তাই মনে করা হচ্ছে এই বারের মহিলা টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাপ ভাগ্যর বেশিটাই নির্ভর করছে এলিসা পেরির ওপর। 

৩. শেফালী ভার্মা
রোহতক থেকে উঠে আসা এই তরুণী ক্রিকেটারকে নিয়ে এখন থেকেই উচ্ছসিত অনেক ক্রিকেট বিশেষজ্ঞ। ভারতীয় ব্যাটিং অর্ডারকে আরো শক্তিশালী করেছে তার সংযুক্তিকরণ। হরমনপ্রীত কউরের দলের কাছে গেম-চেঞ্জার হয়ে উঠতে পারেন বিধ্বংসী এই ব্যাটসম্যান। ১৪ টি আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচে খেলার পর তার স্টাইক রেট ১৪০ এরও ওপর। সদ্য সমাপ্ত হওয়া ট্রাই সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন শেফালী। বিশ্বকাপে কেমন খেলেন তার ওপর নজর থাকবে সকলের। 

৪. ড্যানিয়েলে ওয়াট
সম্ভবত এই মুহুর্তে মহিলাদের ক্রিকেটে সবথেকে বিধ্বংসী ব্যাটসম্যান ড্যানিয়েলে ওয়াট। বিধ্বংসী ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে অফ-স্পিনে ভেলকিও দেখাতে জানেন ড্যানিয়েলে। এর আগে গুরুত্বপূর্ণ উইকেট তুলে দলকে জিততেও সাহায্য করেছেন এই ব্রিটিশ মহিলা ক্রিকেটার। যদিও সম্প্রতি ব্যাট হাতে খুব ভালো ছন্দে দেখা যায়নি তাকে তবুও বড় মঞ্চে জ্বলে উঠতে মরিয়া থাকবেন ড্যানিয়েলে।

৫. সোফিয়া ডেভিন
সম্প্রতি দুর্দান্ত ফর্মে রয়েছেন এই মহিলা কিউয়ি ব্যাটসম্যান। শেষ চারটি ম্যাচে তিনটি অর্ধশতরান ও একটি শতরান করেছেন তিনি। তার উপস্থিতি নিউজিল্যান্ডের মহিলা দলের কাছে একটি বাড়তি পাওনা। নিউজিল্যান্ড চাইবে নিজের সাম্প্রতিক ফর্ম বিশ্বকাপেও বজায় রাখুক সোফিয়া। তাহলে নিউজিল্যান্ডের পক্ষেও বিশ্বজয় অসম্ভব থাকবে না।

Follow Us:
Download App:
  • android
  • ios