তিনি টিম ইন্ডিয়ার গব্বর, কিন্তু বিগত কিছুদিন ধরে সেই দাপট দেখাতে পারছেন না বাঁহাতি ওপেনার। বিশ্বকাপে চোট পেয়ে ছিটকে যাওয়ার পর ক্যারেবিয়ানদের বিরুদ্ধে দলে ফিরে আসেন তিনি। কিন্তু তিনটি ইনিংস মিলিয়ে মাত্র ২৭ রান এসেছে ধাওয়ানের ব্যাট থেকে। তাই ভারতীয় ক্রিকেট মহেল গুঞ্জন শুরু দিল্লির ওপেনারকে নিয়ে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামার আগে দলের অধিনায়র বিরাট কোহলি স্পষ্ট করে দিয়েছেন ২০২০ টি২০ বিশ্বকাপের ভাবনা চিন্তা এখন থেকেই শুরু করে দিয়েছেন তারা। তরুণ ক্রিকেটারদের দলে সুযোগ দিয়ে এখন থেকেই বিশ্বকাপকে ফওকাস করছে টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন - বৃষ্টির চোখ রাঙ্গানি, ধর্মশালায় ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচে অশনি সংকেত

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে প্রাক্ত জাতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষণও শিখর ধাওয়ানের আগামী দিন নিয়ে চিন্তিত। লক্ষণ জানিয়েছে টি২০ বিশ্বকাপকে মাথায় রেখে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে ভেবে দেখতে হবে রোহিতের সঙ্গী হিসেবে ধাওয়ান উপযুক্ত কি না। একাধিক তরুণ ক্রিকেটার লাইনে দাঁড়িয়ে আছেন টিম ইন্ডিয়ার হয়ে টি২০তে ওপেন করার জন্য। তাই বিরাটদের ঠিক করে নিচে হবে আর কতটা সময় তারা ধাওয়ানকে দেবেন। লক্ষণের মতে এই মুহূর্তে টি২০ ক্রিকেটে রোহিতের সঙ্গে কে ওপেন করবেন সেটাই একমাত্র সমস্যা। 

আরও পড়ুন - ‘অনেক কিছু শিখলাম’ ধোনিকে নিয়ে টুইট প্রসঙ্গে বললেন বিরাট

টিম ইন্ডিরা অন্দর মহলেও যে ধাওয়ানকে নিয়ে প্রশ্ন তৈরি হতে শুরু করেছে সেটা ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর একটি টুইট থেকেই বোঝা যাচ্ছে। ধর্মশালা পৌছে হোটেলে ধাওয়ানের সঙ্গে আলাদা কথা বলেন শাস্ত্রী। সেই ছবি টুইটেও পোস্ট করেছেন টিম ইন্ডিয়ার কোচ। কিন্তু প্রশ্ন, কি নিয়ে কথা হচ্ছিল দুজনের মধ্যে। শাস্ত্রী বিষয়টিকে খুবই সাধারণ ভাবে তুলে ধরেত চাইলেও অনেকের মতে ধাওয়ানকে তাঁর অবস্তা স্পষ্ট করে দিতেই আলাদা করে কথা বলেছেন টিম ইন্ডিয়ার কোচ।  

রবিবার থেকে শুরু হতে চলা তিন ম্যাচের টি২০ সিরিজে তাই আলাদা নজর থাকছে ধাওয়ানের ওপর। গব্বরের ওপর এখন বেশ চাপ। সেই চাপ কাটিয়ে নিজের সেরাটা দিতে পারেন কি না সেটাই দেখতে আগ্রহী ভারতীয় ক্রিকেট। 

আরও পড়ুন -নতুন রেকর্ডের সামনে রোহিত, চ্যালেঞ্জ জানাচ্ছেন বিরাট