Asianet News BanglaAsianet News Bangla

ডিনারের পর হাঁটতে বেরিয়ে আর হল না ফেরা, প্রয়াত বাংলার প্রাক্তন ক্রিকেটার মুর্তাজা লোধগার

মাত্র ৪৫ বছরের বয়সেই প্রয়াত হলেন বাংলার প্রাক্তন ক্রিকেটার মুর্তাজা লোধগার। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন তিনি। ঘটনায় শোকস্তব্ধ ক্রিকেট মহল।
 

Former Bengal Cricketer and Mizoram U-19 head coach Murtaza Lodhgar dies of heart attack spb
Author
Kolkata, First Published Sep 18, 2021, 1:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন বাংলার ক্রিকেটার মুর্তাজা লোধগার। মাত্র ৪৫ বছর বয়সেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রাক্তন স্পিনার। বর্তমানে মিজোরামের অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্বে ছিলেন মুর্তাজা লধগার। বিনু মাঁকড় ট্রফি খেলার জন্য বিশাখাপত্তনমে ছিলেন দলের সঙ্গে। প্রতিদিনই রাতের খাওয়ার পর হাঁটতে বেরোতেন মুর্তাজা লোধগার। এদিনও তার ব্যতিক্রম হয়নি। রাতের খাওয়ার পর হাঁটতে বেরিয়ে হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন তিনি। 

বুকে ব্যাথা অনুভব করার পর ব্যথা এতটাই বেড়ে যায় যে মূহুর্তের মধ্যেই মাটিতে লুটিয়ে পড়েন মুর্তাজা। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্রাক্তন ক্রিকেটারকে। কিন্তু শেষ রক্ষা করা যায়নি। হাসপাতালে চিকিৎসকর তাঁকে মৃত বলে ঘোষণা করেন। সিএবি প্রধান অভিষেক ডালমিয়া বলেছেন,'রাতের খাওয়ার পরেই এই ঘটনা ঘটে। দলের ফিজিয়োর সঙ্গে হাঁটতে বেরিয়েছিলেন লোধগার। হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন তিনি। রাস্তায় পড়ে যান। ফিজিয়ো এবং দলের অন্য সদস্যরা সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যান তাঁকে। পথেই মৃত্যু হয় তাঁর।' শোক প্রকাশ কেরছেন দীপ দাসগুপ্তও।

 

 

 কোচিং কেরিয়ারের পাশাপাশি বাংলার হয়ে বাংলা দলের হয়ে নয়টি রঞ্জি ম্যাচ খেলেছেন তাঁর সংগ্রহে রয়েছে ৩৪টি উইকেট। মাত্র ৪৫ বছরে মুর্তাজা লোধগারের অকাল প্রয়াণে শোক প্রকাশ করেছে ক্রিকেট মহল। মিজোরাম ও বাংলার ক্রিকেট সংস্থার পক্ষ থেকেও শোক জ্ঞাপন করা হয়েছে। প্রয়াত বাংলার প্রাক্তন ক্রিকেটারকের শ্রদ্ধা জানাতে সিএবির পতাকা অর্ধনমিতও রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি. বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জে, লিগের ম্যাচে ক্রিকেটাররাও কালো ব্যাজ পরে মাঠে নামবেন। 

Former Bengal Cricketer and Mizoram U-19 head coach Murtaza Lodhgar dies of heart attack spb

Follow Us:
Download App:
  • android
  • ios