স্বদেশি কোচের উপরই  ইংল্যান্ডের ব্যাটিং বিভাগে দায়িত্ব দেওয়া হল। পাকিস্তানের বিপক্ষে শুরু হতে চলা টেস্ট সিরিজের আগে ইংল্যান্ডের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে জোনাথান ট্রট-কে। ২০১৮ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে নেওয়া ট্রট ইংল্যান্ডের হয়ে সাদা জার্সিতে মোট ৫২ বার মাঠে নেমেছেন। সর্বশেষ টেস্ট খেলেন ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। 

আরও পড়ুনঃবিসিসিআইয়ের কোভিড ১৯ টাস্ক ফোর্সে সদস্য করা হল রাহুল দ্রাবিড়কে

আন্তর্জাতিক মঞ্চে ইংলিশদের হয়ে দারুণ সফল ছিলেন ট্রট। টেস্টে ৪৪.০৮ গড়ে তিনি করেছেন ৩, ৮৩৫ রান। ৬৮ টি ওয়ানডেতেও তার গড়টা বেশ ঈর্ষণীয়। ৫১.২৫ গড়ে ওয়ানডেতে রান করেছেন তিনি। ইংল্যান্ডের এক নম্বর টেস্ট দলের সদস্য ছিলেন ট্রট। ২০০৯ সালে আন্তর্জাতিক অভিষেকেই অবশ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি দিয়ে শুরু করেছিলেন ট্রট। ঘরের মাঠে সে অ্যাশেজ সিরিজটি জিতেছিল ইংল্যান্ড।

আরও পড়ুনঃহতাশায় ক্রিকেট ছাড়বেন ভেবেছিলেন স্টুয়ার্ট ব্রড

আরও পড়ুনঃজীবনের সেরা উপহার দেওয়ায় নতাসাকে ভালবাসায় ভরিয়ে দিলেন হার্দিক পান্ডিয়া

বর্তমানে ৩৯ বছর বয়সী ট্রট ঘরোয়া ক্রিকেটে খেলেছেন ওয়ারউইকশায়ারের হয়ে । ইংল্যান্ডের প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি করেছেন প্রায় ১৯০০০ রান। ২০১১ সালে আইসিসির বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন ট্রট নিজের কেরিয়ারে। এমন একজন প্রাক্তন খেলোয়াড়কে নিজেদের দেশের ক্রিকেটেই কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজটি শুরু হবে বুধবার। প্রথম ম্যাচ গত সিরিজের পয়মন্ত ওল্ড ট্রাফোর্ডে। ওই সিরিজে কোচিং স্টাফে ট্রটের সঙ্গে যুক্ত হবেন প্রাক্তন স্পিনার জিতান প্যাটেল আর ওয়ারউইকশায়ার পেসার গ্রায়েম ওয়েলচও।