Asianet News BanglaAsianet News Bangla

কোটিপতি রয়েছে গাড়ি-বাড়ি, তারপরও ব্যবহার করেন গণপরিবহণ, শ্রীনাথের ছবি মন জয় করেছে নেট দুনিয়ার

ট্রেনের জন্য দাঁড়িয়ে রয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার  (Indian cricketer) জাভাগল শ্রীনাথ (Javagal Srinath)। এক নেটাগরিক শেয়ার করেন সেই ছবি। যা  রীতিমত ঝড় তুলেছে নেট দুনিয়ায়। কিন্তু কারণটা কী। 

Former Indian cricketer Javagal Srinath waiting for train picture goes viral spb
Author
First Published Sep 7, 2022, 6:02 PM IST

ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলেছেন দীর্ঘ বছর।  অর্থেরও নেই কোনও অভাব। কিন্তু তারপরও সাদামাটা জীবন যাপন করেন এমন ক্রিকেটার হাতে গোনা কয়েক জন রয়েছে। এমন ক্রিকেটারের কথা বলতে গেললে সকলের মনে আসে আগে এমএস ধোনির নাম। কিন্তু শুধু ধোনি নয় আরও একজন ক্রিকেটার রয়েছে যার ছবি সম্প্রতি সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তিনি হলেন প্রাক্তন পেসার জাভাগল শ্রীনাথ। এক দশকের বেশি সময় ধরে ভারতীয় দলের হয়ে খেলেছেন। ভারতীয় পেসারদের মধ্যে অন্যতম শ্রেষ্ঠ। বর্তমানে তিনি আইসিসি-র একজন ম্য়াচ রেফারি। কিন্তু সম্প্রতি তার একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে শ্রীনাথকে দেখা গিয়েছে কর্নাটকের একটি রেলস্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করছেন। এমন একজন তারকা যার গাড়ি-বাড়ির অভাব নেই, সে তারপরও গণপরিবহণ ব্যবহার করছে দেখে মন ছুঁয়ে গিয়েছে নেট দুনিয়ার।

জাভাগল শ্রীনাথের যে ছবিটি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে কয়েক বছরের পুরোনো। রেলওযে স্টেশনে শ্রীনাথকে চিনতে পেরে পাশে দাঁড়িয়ে ছবি তোলেন আশু সিং নামে এক ব্যক্তি। সেই ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। সেই ছবিতে দেখা গেছে মাইসুরু রেলওয়ে স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করছেন শ্রীনাথ। পিঠে একটি ব্যাকপ্যাক এবং তাঁর জামা ঘামে ভিজে গেছে। ছবিটির ক্যাপশনে লেখা,'জাগাভাল শ্রীনাথ মাইসুরু রেলওয়ে স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করছেন। এই দুর্দান্ত বোলার কতটাই সহজ। আমাদের প্রজন্মের সেরাদের একজন। এখনকার ক্রিকেটাররা তো বিমানে ভ্রমন ছাড়া ভাবতেই পারেন না।' ছবিটি নেট দুনিয়ায় ঝড় তুলতে বেশি সময় নেয়নি। প্রাক্তন তারকা ভারতীয় ক্রিকেটারের এমন সহজ সরল জীবন যাপন প্রশংসা কুড়িয়েছে সকলের। নেটিজেনরা কমেন্ট বক্সে লিখেছেন,'আমি সবসময়ই এই সরলতাপ্রিয় ব্যক্তিকে  পছন্দ করেছি'। একজন  মহান ক্রিকেটার ও মহান মানুষ। আরেক জন লিখেছেন,'একজন সত্যিকারের ভদ্রলোক এবং মহান চরিত্রের একজন মানুষ'।

 

 

প্রসঙ্গত, নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ভারতীয় দলের হয়ে ৬৭টি টেস্ট ম্যাচ ও ২২৯টি এক দিনের ম্যাচ খেলেছেন জাভাগল শ্রীনাথ। সর্বোচ্চ বোলিং ৮৬ রান দিয়ে ৮ উইকেট।  টেস্টে ২৩৬টি উইকেট রয়েছে তার ঝুলিতে। আর এক দিনের ক্রিকেটে নিয়েছে ৩১৫টি উইকেট। সর্বোচ্চ বোলিং ২৩ রান দিয়ে ৫ উইকেট। টেস্টে ৪টি অর্ধশতরান সহ করেছেন ১০০৯ রান ও ওডিআইতে একটি অর্ধশতরান সহ করেছেন ৮৮৩ রান। 

Follow Us:
Download App:
  • android
  • ios