Asianet News BanglaAsianet News Bangla

আর দেখা যাবে না সেই স্টাইলিস্ট ব্যাটিং,সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন সুরেশ রায়না

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ২ বছর আগেই অবসর নিয়েছিলেন সুরেশ রায়না (Suresh Raina)। এবার সবব ধরনের ক্রিকেট থেকে নিজের অবসরের (Retirement) কথা ঘোষণা করলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন বাঁ হাতি তারকা ব্যাটসম্যান।
 

Former Indian Cricketer Suresh Raina announces retirement from all forms of cricket spb
Author
First Published Sep 6, 2022, 3:36 PM IST

২০২০ সালের ১৫ অগাস্ট এমএস ধোনির সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন  সুরেশ রায়না। প্রিয় অধিনায়কের পথ অনুসরন করেছিলেন বাঁ হাতি তারকা ব্যাটসম্যান। তবে ঘরোয়া ক্রিকেট বা আইপিএল খেলা চালিয়ে যাচ্ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ২০২১ সাল পর্যন্ত আইপিএল খেলেলও ২০২২ সালে কোনও দল পাননি 'মিস্টার আইপিএল'। তবে সম্প্রতি নিজের ব্যাটিং অনুশীলনের ভিডিও শেয়ার করে রায়না। অনেকেই ভেবেছিলেন ঘরোয়া ক্রিকেটে নিজের রাজ্য উত্তর প্রদেশের হয়ে মাঠে নামতে পারেন রায়না। ২০২৩ সালে ফের আইপিএলে দেখা যাবে কিনা রায়নাকে তা নিয়েও শুরু হয়ে গিয়েছিল জল্পনা। তবে সেই সবই যে শুধু জল্পনা তা বুঝিয়ে দিলেন সুরেশ রায়না। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ২ বছর পর সব ধরনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেন তিনি।

নিজের স্টাইলিস্ট ব্যাটিং ও অসাধারণ ফিল্ডিংয়েক জন্য প্রসিদ্ধ ছিলেন সুরেশ রায়না। সম্প্রতি রায়নার অনুশীলনে সেই পুরোনো শটের ঝলক দেখে খুশি হয়েছিলেন সমর্থকরা। তবে সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে সকলকে জানিয়ে দিলেন সারা জীবনেপ জন্য কিট ব্যাগ তুলে রাখার কথা। সব ধরেনের ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় সুরেশ রায়না লেখেন,'দেশ এবং আমার রাজ্য উত্তরপ্রদেশের খেলা খুবই গর্বের ব্যাপার। আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিচ্ছি। ধন্যবাদ জানাতে চাই ভারতীয় ক্রিকেট বোর্ড, উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থা, চেন্নাই সুপার কিংস, রাজীব শুক্লকে। আমার বিশ্বাস রাখার জন্য ধন্যবাদ জানাতে চাই সব সমর্থকদের।' রায়নার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তাকে আগামি জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন তার সমর্থক থেকে প্রাক্তন ক্রিকেটাররা'।

 

 

প্রসঙ্গত, ২০০৫ সালে ভারতীয় দলে অভিষেক ঘটেছিল রায়নার। গ্রেগ চ্যাপেলের জমানায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বদলি হিসাবে দলে এসেছিলেন তিনি। তারপর থেকে ধীরে মিডল অর্ডারে নিজের জায়গা পাকা করেন রায়না। এরপরে একসময় মিডল অর্ডারে ভারতীয় দলের এক নম্বর ভরসা হয়ে ওঠেন। সিএসকে থেকে জাতীয় দলে ধোনির ভরসার জায়গা হয়ে উঠেছিলেন নিজের দক্ষতায়। রায়না তার কেরিয়ারে ১৯টি টেস্ট ম্যাচ ও ২২৬টি ওয়ানডে খেলেন তিনি। ওয়ানডে-তে রায়না করেন ৫৬১৫ রান। টেস্ট ক্রিকেটে তিনি অবশ্য সে ভাবে সফল নন। ১৯টি টেস্ট থেকে তাঁর সংগ্রহ ৭৬৮ রান। জাতীয় দলের জার্সিতে ৭৮টি টি-২০ ম্যাচে একটি সেঞ্চুরি এবং ৫টি হাফসেঞ্চুরি-সহ ১,৬০৫ রান করেছেন তিনি৷ আইপিএলে ৫৫২৮টি ম্যাচে ১ শতরান ও ৩৯টি সেঞ্চুরি সহ ৫৫২৮ রান করেছেন সুরেশ রায়না।

আরও পড়ুনঃশ্রীলঙ্কার বিরুদ্ধে ডু অর ডাই ম্য়াচ টিম ইন্ডিয়ার, জেনে নিন ভারতের রণনীতি থেকে ম্যাচ প্রেডিকশন

আরও পড়ুনঃ শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলে একাধিক পরিবর্তন , দেখে নিন টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ

Follow Us:
Download App:
  • android
  • ios