Asianet News BanglaAsianet News Bangla

টি২০ বিশ্বকাপে ভারত ফেভারিট নয়, জানিয়ে দিলেন প্রাক্তন বিশ্বজয়ী ক্রিকেটার

এশিয়া কাপে (Asia Cup 2022) খারাপ পারফরম্য়ান্সের কারণে ভারতীয় ক্রিকেট (Indian Cricket Team) দল টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) ফেভারিট নয়। মনে করনে ভারতের প্রাক্তন টি২০ বিশ্বকাপ জয়ী ক্রিকেটার আরপি সিং (RP Singh)।

Former T20 world cup winning Indian cricketer RP Singh thinks Team India not favourite in T20 world cup 2022 spb
Author
First Published Sep 11, 2022, 7:33 PM IST

এশিয়া কাপে হট ফেভারিট হিসেবে খেলতে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। শুরুটা ভালো করলেও তারপরে হতশ্রী পারফরম্যান্স করে টিম ইন্ডিয়া। সুপার ফরো রাউন্ডে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিশ্চিৎ হয়ে যায় রোহিত শর্মা-বিরাট কোহলিদের। এশিয়া কাপে ভারতের খারাপ পারফরম্যান্সের কারণে প্রাক্তন ক্রিকেটাররা সমালোচনা করতেও পিছ পা হচ্ছেন না। এবার সেই তালিকায় নাম লেখালেন টি২০ বিশ্বকাপ জয়ী ভারতের প্রাক্তন ক্রিকেটার আরপি সিং। প্রাক্তন বাঁ হাতি তারকা পেসার রোহিত শর্মার দলকে টি২০ বিশ্বকাপ জেতার দাবিদার হিসেবে মনে করছেন না। এশিয়া কাপে ভারতীয় দলের পারফরম্যান্স দেখেই এই মন্তব্য করেছে রুদ্র প্রতাপ সিং। 

২০০৭ সালে এমএস ধোনির নেতৃত্ব যখন টি২০ বিশ্বকাপ জিতেছিল সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন আরপি সিং। একাধিক ম্য়াচে ভালো বোলিং করেছিলেন। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তার সুইং বোলিং এখনও স্মরণে রয়েছে সকলের। সেই আরপি সিং মনে করেন,'এশিয়া কাপে ব্যর্থতার পরে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে জেতার দাবিদার বলা যাবে না। কারণ, বিশ্বকাপে আরও কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে রোহিতদের।' ভারতকে দাবিদার না মানলেও  টি২০ বিশ্বকাপে ভালো পারফরমম্যান্স করার জন্য টিম ইন্ডিয়াকে কী করতে হবে সেই টোটকাও দিয়েছেন আরপি সিং। তিনি বলেন,'ভারত যদি বিশ্বকাপ জিততে চায় তা হলে দলে এত বদল করলে হবে না। বিশ্বকাপে যারা খেলবে তাদেরই অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে খেলাতে হবে। তবেই একটা ভাল দল তৈরি হবে। ১১-১২ জন ক্রিকেটারকে ক্রমাগত খেলাতে হবে। নইলে বিশ্বকাপে ভারত ভাল খেলতে পারবে না।'

প্রসঙ্গত, টি২০ বিশ্বকাপের জন্য ইতিমধ্যেই একাধিক দেশ দল ঘোষণা করে দিয়েছে। সেই তালিকায় রয়েছে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া , দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা  যেই দল ঘোষণা করেছে টি২০ বিশ্বকাপে জন্য সেই একই দল খেলতে আসবে ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে। যাতে চূড়ান্ত প্রস্তুতি সেরে নিতে পারে। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর তারা আগামি ১৫ ও ১৬ সেপ্টেম্বরের মধ্যে। মূলত টি২০ বিশ্বকাপে যারা যাবেন তাদের রেখেই দল ঘোষণা করা হতে পারে। একাধিক তারকা ক্রিকেটারের চোট থাকায় একটু অপেক্ষা করছে বিসিসিআই। জসপ্রীত বুমরা ও হার্শল প্যাটেল ফিট হয়ে যাওয়ায় স্বস্তি ফিরেছে বোর্ডের অন্দরেও।

আরও পড়ুনঃটি২০ ক্রিকেট থেকে কী অবসর নিতে পারেন বিরাট কোহলি-রোহিত শর্মা, বিসিসিআই কর্তার মন্তব্যে নয়া জল্পনা

আরও পড়ুনঃটি২০ বিশ্বকাপের আগে বড় সুখবর, টিম ইন্ডিয়ার শক্তি বাড়তে চলেছে অনেকটাই

Follow Us:
Download App:
  • android
  • ios