প্রায় এক দশক পর পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হল আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। তবে পাকিস্তানের মাটিতে শ্রীলঙ্কার এই সফর ঘিরেও তৈরি হয়েছিল সংশয়। পাকিস্তানের নিরাপত্তার কারণে এই সফর বয়কট করেছিলেন শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার। পরবর্তীতে বাকিদের নিয়ে এই সফরে পারি দিয়েছে শ্রীলঙ্কা দল। ইতিমধ্যেই সন্ত্রাসবাদিদের রোল মডেল হিসাবে প্রমানিত হয়ে গিয়েছে পাকিস্তান। এবার সেই নিরাপত্তা নিয়েই ফের পাকিস্তানকে টুইটরে ব্যাঙ্গ করলেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার ও সাংসদ গৌতম গম্ভীর। পাকিস্তানের একটি ভাইরাল হওয়া ভিডিওর নিরিখে পাকিস্তানকে ফের আক্রমণ করলেন গম্ভীর।

ভিডিওটি দেখার পর টুইট করে গম্ভীর লেখেন, 'কাশ্মীর কাশ্মীর করে নিজেদের দেশ ও করাচিকেই ভুলে গিয়েছে পাকিস্তান।' ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখানো হয়েছে ম্যাচের আগে প্রবল নিরাপত্তার কবলে মুরে নিয়ে যাওয়া হচ্ছিল দুই দল পাকিস্তান ও শ্রীলঙ্কার টিম বাসকে। একটি দলের বাসের পিছনে ছিল ২০টিরও বেশি নিরাপত্তা রক্ষকদের গাড়ি পাশাপাশি ছিল একাধিক কনভয়ও। আর সেটা দেখেই হাস্যকর ভাবে পাকিস্তানকে ব্যাঙ্গ করলেন গম্ভীর। পাশাপাশি ভিডিওতেও পাকিস্তানের এক বাসিন্দাও বলেন, 'করাচিতে এভাবেই ম্যাচ খেলা হয়। এখানে এতটা নিরাপত্তার দরকার পরে।'

 

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের আগে প্রায় এক দশক আগে আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসেছিল পাকিস্তানে। গম্ভীরের ইঙ্গিত অনুযায়ী ভারতের মাটিতে খেলা হলে একটি দলের বাসের জন্য লাগে না এত নিরাপত্তা। তবে পাকিস্তানের মাটিতে নিজেদের নিরাপত্তা নিয়েই ভরসা পান না পাকিস্তানিরা। আর সেই কারণে এই টুইট করে ব্যাঙ্গ গম্ভীরের। কাশ্মীরের জন্য না ভেবে এই মুহূর্তে পাক প্রশাসনকে পাকিস্তানের নিরাপত্তা নিয়েই চিন্তা করার ইঙ্গিত দিলেন গম্ভীর।