ভারতীয় ক্রিকেটর সফল ওপেনার হিসেবে যেমন তাঁর নাম আছে, তেমনই সফল আইপিএল অধিনায়কদেরও একজন গোতম গম্ভীর। কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব দিয়ে দুবার ট্রফি হাতে তুলে নিয়েছেন দিল্লির এই ওপেনার। এবার কর্ণধার হিসেবে আইপিএলের মঞ্চে ফিরতে চলেছেন গৌতম গম্ভীর। কথা বার্তা প্রায় চুড়ান্ত পর্যায়ে। গোটাটাই এখন দাঁড়িয়ে আছে বোর্ডের সম্মতির অপেক্ষায়। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সবুজ সংকেত দিলেই আইপিএল দল দিল্লি ক্যাপিটালসের যুগ্ম মালিক হিসেবে যুক্ত হয়ে যাবে গৌতম গম্ভীরের নাম। 

আরও পড়ুন - বুমরাকে ‘শিশু’ কটাক্ষ, নাম না করে আব্দুল রাজ্জাককে নিয়ে মসকরা ইরফান পাঠানের

একটি জাতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী গত প্রায় দুমাস ধরে গৌতম গম্ভীরের সঙ্গে কথাস চলছে দিল্লি ক্যাপিটালসের যুগ্ম মালিক জিএমআর গ্রুপের। তাদের ৫০ শতাংশ শেয়ারের মধ্যে থেকে ১০ শাতংশে শেয়ার কিনতে পারেন গৌতি। গত বছর জিএমআর গ্রুপ দিল্লি দলের ৫০ শতাংশ শেয়ার ৫৫০ কোটি টাকায় বিক্রি করেছিল জেএসডাব্লু গ্রুপের কাছে। তারপর দিল্লি ডেয়ারডেভিলস নাম বদলে হয়ে যায় দিল্লি ক্যাপিটালস। গত কয়েক বছর ধরে খারাপ সময়ের মধ্যে থাক্কা দিল্লি গত মরসুমে তৃতীয় স্থানে শেষ করেছিল। তরুণ নেতা শ্রেয়স আইয়ার এবং রিকি পন্টিং ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের থিঙ্ক ট্যাঙ্ক অনেকটা বদলে দিয়েছিল দিল্লিকে। এবার সেই বদলের অংশ হতে চলেছেন গৌতম গম্ভীরও। সুত্রের খবর কথা চুড়ান্ত, আইপিএল গভর্নিং কাউন্সিল রায় জানালেই আনুষ্ঠানিক ভাবে গৌতি দিল্লি ক্যাপিটালসের মালিক হিসেবে যুক্ত হবেন। 

আরও পড়ুন - একই দিন চার ক্রিকেটারের জন্মদিন, টিম ইন্ডিয়ার ওয়ালে শুভেচ্ছার জোয়ার

দিল্লির ভূমিপুত্র গৌতম গম্ভীর আইপিএল কেরিয়ার শুরু করেছিলেন দিল্লি ডেয়ারডেভিলসের হয়েই। কিন্তু তারপর তিনি চলে এসেছিলেন শাহরুখের কলকাতা নাইট রাইডার্সে। কেকেআরের হয়ে জোড়া আইপিএল ট্রফি চ্যাম্পিয়ন হয়ে আবার ফিরে যান দিল্লিতে। কিন্তু খারাপ ফর্মের জন্য নিজেকেই দল থেকে সরিয়ে নেন গৌতি। অধিনায়কত্ত্বের দায়িত্ব তুলে দেন শ্রেয়স আইয়ারের হাতে। তারপর থেকে দিল্লির অধিনায়কত্ত্ব করছেন শ্রেয়স। এদিকে মাঝের সময়টায় ক্রিকেট থেকে অবসর নিয়ে রাজনীতিতে হাতেখড়ি হয় গৌতমের। এখন দিল্লি পূর্বে লোকসভা কেন্দ্রেস সাংসদ গোতম গম্ভীর। পাশাপাশি ধারাভাষ্য দেওয়ার সুবাদে ক্রিকেটের সঙ্গেও যুক্ত আছেন। এখন দেখার ১৯ ডিসেম্বর কলকাতায় মিনি নিলামের আগে দিল্লির সঙ্গে গৌতম যুক্ত হতে পারেন কী না। 

আরও পড়ুন - টি-২০ বিশ্বকাপ নিয়ে সৌরভের পরিকল্পনা, কথা বলতে চান বিরাট-শাস্ত্রীর সঙ্গে