সুনীল গাভাসকর। বিশ্ব তথা ভারতীয় ক্রিকেটের অন্যতম জীবন্ত কিংবদন্তী তিনি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ১০ হাজার রান সংগ্রহকারী ব্যাটসম্যানের শিরোপা তার দখলে। ভারতের হয়ে ১২৫ টেস্টে  ১০,১২২ রানের মালিক গাভাসকর। সেঞ্চুরির সংখ্যাস ৩৪। একদিনের ক্রিকেটেও ১০৮টি ম্যাচ খেলে ৩০৯২ রান করেছেন গাভাসকর। ব্য়াট হাতে গাভাসকরের মুনশিয়ানা আমাদের সকলেরই জানা। কিন্তু আমরা অনেকেই হয়তো জানিনা সুনীল গাভাসকর একজব প্রতিভাবন গায়কও। সেই রহস্যই উন্মোচন করলেন ভারতীয় সঙ্গীতের কিংবদন্তি লতা মঙ্গেশকর।

আরও পড়ুনঃম্যান ইউ-কে টেক্কা দিয়ে এফ.এ কাপ সেমিতে চেলসি

গত ১০ জুলাই জন্মদিন ছিল সুনীল গাভাসকরের। দিনভর শুভেচ্ছার বন্যায় ভাসলেও, লতা মঙ্গেশকর তাকে জন্মদিবের শুভেচ্ছা জানানোর কথা ভুলে গিয়েছিলেন। পরে অবশ্য গাভাসকরের সঙ্গে কতা বলেছেন কিংবদন্তী শিল্পী। সেই প্রসঙ্গেই একটি ট্যুইট করে লতা মঙ্গেশকর জানিয়েছেন,'নমস্কার, কয়েক দিন আগে সুনীল গাওস্করের সঙ্গে কথা হল। তখন ওকে জন্মদিনের শুভেচ্ছা জানালাম। কারণ ওর এই বিশেষ দিনে আমি কথা বলতে পারিনি। বহু দিন পরে সুনীলের সঙ্গে কথা বলে দারুণ লাগল। ও একজন দারুণ ব্যক্তিত্বও।' তার পরেই দ্বিতীয় পোস্টে লতা লেখেন,'বিশ্ব ক্রিকেটে গাওস্কর একটা মনুমেন্টের মতো অধ্যায়। সঙ্গীতেরও খুব বড় সমঝদার। আপনাদের একটি কথা জানিয়ে রাখি, শ্রী সুনীল গাওস্কর একজন প্রতিভাবান গায়কও। এ রকম জীবন্ত কিংবদন্তি সচরাচর দেখা যায় না।'

 

 

 

আরও পড়ুনঃচিনে নিন বিশ্বের সব থেকে সেক্সিয়েস্ট ফুটবল রেফারিদের, যাদের রূপ ঝড় তোলে হৃদয়ে

আরও পড়ুনঃজেনে নিন কি কি কারণে মরশুমটা ভালো গেল না মেসির বার্সার

সুলীন গাভাসকরও লতা মঙ্গেশকরের গানের অন্ধ ভক্ত। একবার সুনীল গাভাসকর বলেছিলেন,ব্যাটসম্যানকে প্রতি ইনিংসে শূন্য থেকে শুরু করতে হয়। কিন্তু লতাজির সঙ্গীতের উপর দখল এতটাই যে উনি প্রতি গানেই সেঞ্চুরি করে যান। সুযোগ পেলেই লতা মঙ্গেশকরের বহু অনুষ্ঠানে গান শুনতে গিয়েছেন সুনীল গাওস্কার। সেই সুনীল মনোহর গাওস্করের জীবনের একটি বিশেষ দিক যে এবার লতা মঙ্গেশকর উন্মোচন করলেন, তা মনে ধরেছে সকলেরই।