ধোনির বিকল্প এবার খুঁজতে হবে বলে দাবি করলেন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাস্কর। ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে ধোনি বিতর্ক তুঙ্গে। কেউ মাহির অবসরের কথা ভাবছেন কেউ বা চাইছেন আরও একটি বিশ্বকাপে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করুন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে আগামী দিনে ভারতীয় দলে ধোনিকে আর চাইছেন না প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাস্কর। ঋষভ পন্থকেই আগামী বছরের টি২০ বিশ্বকাপের জন্য বেছে নেওয়ার দাবি জানিয়েছেন লিটিল মাস্টার। তবে পন্থের বাইরেও সঞ্জু স্যামসনকেও ভারতীয় দলে দেখতে চাইছেন গাভাস্কর।

আরও পড়ুন, এক ওভারে ছয় ছক্কার রেকর্ড যুবির, সোনালি দিনের ১২ বছর পূর্তি

আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলে তরুণ প্রতিভা চান এই প্রাক্তন ক্রিকেটার। ঋষভ পন্থ না হলেও সঞ্জুকে চান গাভাস্কর। তবুও ধোনির দিকে ফিরে তাকাতে চাইছেন না সানি। একই সঙ্গে আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে সিরিজেও ধোনিকে চান না গাভাস্কর। গাভাস্করের মন্তব্যে এখন আর ভারতীয় দলে জায়গা হয় না মাহির এমনটাই ইঙ্গিত করেছেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান। ধোনির ভবিষ্যত নিয়ে সুনীল বলেন, 'আমাদের এখন আগামী দিনর জন্য ভাবতে হবে। ধোনিকে ছেড়ে এবার আগামীর দিকে এগিয়ে যেতে হবে। যদি টি২০ বিশ্বকাপের কথা ওঠে তাহলে আমি বলবো পন্থই সঠিক পচ্ছন্দ।'

আরও পড়ুন, মোহালিতে বিরাট বিপ্লব, সাত উইকেটে ম্যাচ জয় টিম ইন্ডিয়ার

তবে বর্তমানে উইকেটের পিছনে আগের তুলনায় ভালো করলেও, ব্যাট হাতে পুরোপুরি ব্যার্থ পন্থ। ব্যাট হাতে পর পর একাধিক ইনিংসে রান করতে ব্যর্থ হয়েছেন তিনি। কিন্তু সেই জায়গায় দাঁড়িয়ে এবার পন্থের ভবিষ্য়ত নিয়েও কিছুটা হলেও উঠছে প্রশ্ন। সেই সঙ্গে পন্থের ব্যর্থতাও প্রশ্ন তুলছে তাঁর ভারতীয় দলের জায়গা নিয়ে। কিন্তু পন্থের ব্যর্থতা কিছুটা পরিমানে মেনে নিলেও তাঁর জায়গায়ও তরুণ প্রতিভাকেই চাইছেন গাভাস্কর। এই বিষয় নিয়ে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান আরও বলেন, যদি কোনও কিছুর পরিবর্ত ভাবা হয় তাহলে সেই জায়গায় তরুণ প্রতিভাকে গুরুত্ব দেওয়া উচিত। পন্থ না হলে সেই জায়গায় অবশ্যই সঞ্জুর মতন ক্রিকেটারের সুযোগ পাওয়া উচিত। স্যামসন উইকেরক্ষক হিসাবে খুব ভালো পাশাপাশি ব্যাটও ভালো করে। টি২০ ফরম্যাটে অবশ্যই প্রথম পচ্ছন্দ তরুণ ক্রিকেটাররা হওয়া উচিত। ধোনি ভারতীয় ক্রিকেটের একটা ব্র্যান্ড। অনেক কিছু দিয়েছেন জাতীয় দলকে। তবে এখন ধোনির বাইরেও ভাবার সময় এসে গিয়েছে।