Asianet News BanglaAsianet News Bangla

Ind Vs Nz- গাপটিল-চাপম্যানের লড়াকু ইনিংস, জয়ের জন্য টিম ইন্ডিয়ারর টার্গেট ১৬৫ রান

ভারত ও নিউজিল্যান্ডের (India vs New Zealand ) প্রথম টি২০ (T20)ম্য়াচ। জয়পুরে মুখোমুখি  হবে রোহিত শর্মা (Rohit Sharma) ও টিম সাউদির (Tim Southee)  দল। প্রথমে ব্য়াট করে ১৬৪ রান করল নিউজিল্যান্ড। অর্ধশতরান করলেন মার্টিন গাপটিল (Martin Guptill) ও মার্ক চাপম্যান (Mark Chapman)।  ভারতের  টার্গেট ১৬৫ রান।
 

Guptill -Chapman scored half century, New Zealand gave 165 runs target  to India in 1st T20 match spb
Author
Kolkata, First Published Nov 17, 2021, 9:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টস  জেতা থেকে প্রথম ওভারেই উইকেট তুলে নেওয়া, শুরুটা ভালোই করেছিলেন নতুন অধিনায়ক  রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। কিন্তু  কেন উইলিয়ামসন (Kane Williamson), কাইল জেমিসনরা না থাকলও টি২০ বিশ্বকাপের রানার্সআপরা যে এত সহজে লড়াই ছাড়বেন  না তা বুঝিয়ে দিলেন মার্টিন গাপটিল (Martin Guptill) ও মার্ক চাপম্যানরা (Mark Chapman)।  ২ জন মিলে শতরানের পার্টনারশিপ করারা পাশাপাশি নিজেরাও অর্ধশতরান করেন। চাপম্যান করেন ৬৩ রান ও গাপটিল করেন ৭০ রান। এছাড়া আর কোনও ব্য়াটসম্য়ানই বড়  ইনিংস খেলতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে  ১৬৪ রান করে নিউজিল্যান্ড (New Zealand)। ভারতের হয়ে অনবদ্য বোলিং করেন  ভুবনেশ্বর  কুমার ও রবিচন্দ্রন অশ্বিন। দুজনেই  ২টি করে উইকেট নেন তারা।  একটি করে উইকেট নেন  দীপক চাহার ও মহম্মদ সিরাজ। 

এদিন ওপেন করতে নামেন মার্টিন গাপটিল ও  ডায়ার্ল মিচেল। টি২০ বিশ্বকাপে দুরন্ত ফর্মে  ছিলেন মিচেল। কিন্তু এদিন খাতা না খুলেই ভুবনেশ্বরের কুমারের বলে বোল্ড হয়ে প্যাভেলিয়নে ফেরত যান  তিনি। এরপর ইনিংসের রাশ ধরেন গাপটিল ও চাপম্য়ান। প্রথম দিকে খুব ধীরগতিতেই  স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান  দুই  ব্যাটসম্যান। পাওয়ার প্লে-তে ৬-এর নীচে ছিল রানের গড়। তারপর ধীরে ধীরে রানের গতিবেগ বাড়ান  গাপটিল ও চাপম্য়ান। প্রথমে নিজেদের  অর্ধশতরানের পার্টনারশিপ পূরণকরেন  তারা। ১০ ওভারের পর থেকে রানের গতিবেগ বাড়ান দুজনেই। তারপর বিধ্বংসী ব্যাটিং শুরু করেন  গাপটিল। চাপম্যানো প্রয়োজন মত আক্রমণে যান। প্রথমে ৪৫ বলে নিজের অর্ধশতরান  করেন মার্ক চাপম্যান। শতরানের পার্টনারশিপও পূরণ  করেন তারা। অপরদিকে মাত্র ৩১ বলে খেলে হাফ  সেঞ্চুরি পূরণ করেন গাপটিল। ১১০ রানে দ্বিতীয় উইকেট পড়ে নিউজিল্যান্ডের। ৫০ বলে ৬৩ রান করে অশ্বিনের বলে বোল্ড হন মার্ক চাপম্যান। 

পার্টনারশিপ ভাঙার পরই তৃতীয় উইকেট  পড়ে কিউইদের। খাতা না খুলেই অশ্বিনের বলে আউট হন গ্লেন ফিলিপস। ১১০ রানেই তৃতীয় উইকেট পড়ে নিউজিল্যান্ডের। এরপর  একদিক থেকে বিধ্বংসী ব্যাটিং চালিয়ে যান মার্টিন গাপটিল। বেশ কিছু বড় ছয় মারেন  তিনি। গাপটিল ও সেইফার্ট ৪০ রানের পার্টনারশিপপ করেন। দলের ১৫০  রানের মাথায় চতুর্থ উইকেট পড়ে নিউজিল্যান্ডের। ৪২ বলে ৭০ রানের বিধ্বংসী ইনিংস খেলে দীপক চাহারের বলে আউট হন  গাপটিল। ১৫৩ রানে পঞ্চম  উইকেট পড়ে কিউইদের। ১২  রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন টিম সেইফার্ট। শেষ ওভারে মহম্মদ সিরাজের বলে বোল্ড হন রাচিন রবীন্দ্রা। ৭ রান করেন  তিনি। শেষে নির্ধারিত ২০ ওভারে ১৬৪ রান করে নিউজিল্যান্ড।  জয়ের জন্য ভারতের টার্গেট ১৬৫ রান।

Follow Us:
Download App:
  • android
  • ios