করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা দেশ। দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুতেই স্বস্তিদাক জায়গায় আনা যাচ্ছে না। দৈনিক প্রাণ হারাচ্ছেন ৪ হাজারের উপরে বেশি মানুষ। ক্রীড়া জগতেও থাবা বসিয়েছে মারণ ভাইরাস। এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসছেন একাধিক ক্রীড়া ব্যক্তিত্ব। তবে দেশের বাইরে থেকেই করোনা বিরুদ্ধে লড়াই চালিয়ে সকলের কুর্নিশ আদায় করে নিলেন ভারতীয় টেস্ট ক্রিকেট দলের তরুণ তারকা হুনমা বিহারী।

বর্তমানে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে ব্যস্ত রয়েছেন হনুমা বিহারী। ওয়ারউইকশায়ারের হয়ে খেলছেন ভারতীয় তরুণ তারকা। তবে দেশে মৃত্যু মিছিল দেখে বারবার কেঁদে উঠছে তার প্রাণ। তাই বিলেতে থেকেই সাধারণ মানুষের উদ্দেশ্যে যতটা সম্ভব সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন অন্ধ্রপ্রদেশের এই ক্রিকেটার। ইংল্যান্ডে থেকেও দেশে যোগাযোগ করে ১০০ জনের একটি স্বেচ্ছাসেবক দল গড়ে ফেলছেন হনুমা বিহারী। হোয়াটস অ্যাপ গ্রুপের মাধ্যে তাঁর নির্দেশে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্নাটকে দিন-রাত কাজ করছেন এই স্বেচ্ছাসেবকরা।আক্রান্ত ও দুঃস্থ মানুষদের জন্য অক্সিজেন, প্লাজমা, হাসপাতাল, ভ্যাকসিনের ব্যবস্থা করে দেওয়ার পাশাপাশি খাওয়া দাওয়ার জোগান দিচ্ছেন হনুমা।  হনুমাকে এই কাজে সাহায্য করছেন তার স্ত্রী, পরিবার ও কয়েক জন বন্ধু।

পাশাপাশি আসন্ন বিশ্ব টেস্ট চ্যানম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের সিরিজে ভালো খেলার বিষয়ে আশাবাদী হনুমা বিহারী। এই গুরুত্বপূর্ণ সফরের প্রস্তুতি হিসেবেই ইংল্যান্ডে কাউন্টি খেলছেন বলে জানিয়েছেন হনুমা। এখানকার পিচ, আবহাওয়া সঙ্গে মানিয়ে নেওয়াটাই তার প্রধান লক্ষ্য। নিজেকে তৈরি করার যাবতীয় চেষ্টা চালিয়ে যাচ্ছেন ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান। তবে বিদেশে থেকে দেশের হয়ে কোভিড যুদ্ধে  যেভাবে লড়াই করছেন হনুমা তা সত্যিই প্রশংসনীয়।