করোনা ভাইরাস নিয়ে এর আগেও একাধিকবার সরব হয়েছেন হরভজন সিং। কখনও সামাজিক দূরত্ব না মানা নিয়ে তো কখনও আবার মদের দোকান খোলা নিয়ে। একাধিকবার দিয়েছেন মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সচেতনতার বার্তা। তবে এবার সরাসরি চিনের প্রেসিডেন্ট জিনপিংয়ের বিরুদ্ধে তৌপ দাগলেন ভারতীয় তারকা স্পিনার। করোনা পরিস্থিতি ও কোনা সংক্রান্ত যাবতীয় তথ্য সরাবরহ নিয়ে চিনের প্রেসিডেন্টকে একহাত নিলেন পঞ্জাব দ্যা পুত্তর।

আরও পড়ুনঃঅবসর ভাঙছেন যুবরাজ সিং, সৌরভ গঙ্গোপাধ্যায়কে পাঠালেন চিঠি

আসলে সম্প্রতি জিনপিং দাবি করেছিলেন করোনা ভাইরাস ও সেই সংক্রান্ত যাবতীয় সবরকম বিষয়ে স্বচ্ছতা বজায় রেখেছে চিন। চিনা প্রেসিডেন্ট জানিয়েছেন,সব তথ্যই সঠিকভাবে নাগরিকেদর সামনে তুলে ধরা হচ্ছে। তাতে কোনও রকম দ্বিমত নেই। জিনপিংয়ের এইঅ কথাকেই সমর্থন করতে পারেননি হরভজন সিং। ভারতীয় স্পিনার সোশ্যাল মিডিয়ায় সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিয়েছেন। জিনপিংয়ের সেই খবরটি শেয়ার করে তিনি লেখেন,টহ্যাঁ, গোটা বিশ্ব যখন এই সংক্রমণে ভুগছে, তখন চিন চোখ খুলে ভাল করে দেখছে। (এমন মন্তব্য করার জন্য) আপনার লজ্জা হওয়া উচিত।'

আরও পড়ুনঃকেন সেওয়াগকে 'জুতোপেটা' করেছিলেন তার মা, জানুন সেই কাহিনি

চিন থেকে উৎপত্তি করোনা ভাইরাস ইতিমধ্যেই গোটা পৃথিবীকে গ্রাস করে ফেলেছে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বিগত কয়েক দিনে দৈনিক আক্রান্তের নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত। এর আগে করোনা নিয়ে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পেরও তোপের মুখে পড়েছেন চিনা প্রেসিডেন্ট। করোনা মহামারীর জন্য চিনকেই দায়ী করেছেন অনেকে। চিনের বিরুদ্ধে সঠিক তথ্য না দেওয়ার একাধিক অভিযোগে উঠেছে। এবার পঞ্জাব দ্য পুত্তরের তোপের মুখে পড়লেন জিনপিং। হরভজনের ভূমিকাকে কুর্নিশ জানিয়েছে নেটিজেনরা।

আরও পড়ুনঃপ্রথম স্বামীকে ডিভোর্স, মহম্মদ শামির সঙ্গে ঝামেলা, এবার কি তৃতীয়বার প্রেমে পড়লেন হাসিন জাহান