করোনা ভাইরাস মহামারীর জেরে প্রায় গোটা বিশ্ব জুড়েই চলছে লকডাউন। এই পরিস্থিতিতে ঘরবন্দি অবস্থায় জীবন কাটাচ্ছেন ভারতীয় ক্রিকেটারর। এই অবসর সময়ে পরিবারের সঙ্গেই বেশি সময় কাটাচ্ছেন সকল ক্রিকেটাররা। একইসঙ্গে নিজেদের নানরকম সখও পূরণ করছেন সকলে। সোশ্যাল মিডিয়ায় মজার ও মিষ্টি ভিডিও শেয়ার করছেন অনেক ক্রিকেটারা। কারণ লকডাউনের ফলে সোশ্যাল মিডিয়ায় প্রচুর সময় কাটাচ্ছেন তারকা ক্রিকেটাররা। যার ফলে অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে লাইভ চ্যাটে আড্ডা জমাচ্ছেন তারা। এমনই সম্প্রতি ইনস্টাগ্রামে রোহিত শর্মার সঙ্গে আড্ডায় বসেছিলেন হরভজন সিং। সেখানেই ভারতের তারকা অফ স্পিনারকে রোহিত শর্মা জিজ্ঞেস করেন তার মতে বিশ্বের সেরা সেরা অফ স্পিনার কারা। উত্তর ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের নাম বাদে অনেকরই নাম বলেচেন ভাজ্জি। যা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

আরও পড়ুনঃবিশ্বকাপের মেডেল হারিয়ে ফেলেছেন জোফরা আর্চার, দিন-রাত খুঁজছেন পাগলের মত

ইনস্টাগ্রামে রোহিত শর্মার সঙ্গে আলোচনায় হরভজন সাফ বলেছেন, “মুরলীথরনই তালিকায় সবার উপরে থাকবে।” টেস্টে ৮০০ উইকেট নিয়েছেন মুরলী। এক দিনের ক্রিকেটে নিয়েছেন ৫৩৪ উইকেট। দুই ফরম্যাটেই সবচেয়ে বেশি উইকেট তাঁর। হরভজন অবশ্য সাকলিন মুস্তাকের প্রশংসাও করেছেন জোরালো ভাবে। ভাজ্জির মতে, “সাকি ভাইয়ের জাতটাই ছিল আলাদা। ও ছিল দুর্দান্ত বোলার। এক মহান বোলার। ওর দুসরা কেউই ধরতে পারত না। ও ছিল সত্যিকারের ম্যাচ উইনার। অবধারিত ভাবে ৪৫ থেকে ৫০ ওভারের মধ্যে আক্রমণে আসত ও। আর নিশ্চিত ভাবে কয়েকটা উইকেট নিত এবং দলকে জেতাত।” টেস্ট ও এক দিনের ক্রিকেটে সাকলিনের উইকেট সংখ্যা যথাক্রমে ২০৮ ও ২৮৮।

আরও পড়ুনঃরবি শাস্ত্রীর কথা শুনেই কেরিয়ারের প্রথম টেস্টের পর সাফল্য পেয়েছিলেন সচিন

আরও পড়ুনঃবাড়ির কাজের লোকেদের মাইনে বন্ধ না করার আবেদন রায়নার

এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে পছন্দের অফস্পিনার হিসেবে অস্ট্রেলিয়ার নেথান লায়নের কথা বলেছেন হরভজন। ইংল্যান্ডের অফস্পিনার গ্রেম সোয়ানকে পছন্দ করতেন বলেও জানিয়েছেন তিনি। কিন্তু রবিচন্দ্রন অশ্বিনের নাম সে ভাবে শোনা যায়নি হরভজনের মুখে। অশ্বিনকে শুধু দেশের সেরা অফস্পিনার বলে চিহ্নিত করেছেন বর্ষীয়ান স্পিনার। অশ্বিন কেনও শুধু দেশের সেরা অফ স্পিনারদের তালিকায় রাখলেন হরভজন সিং। এই নিয়ে সোশ্যাল মিডিয়া সরগরম। অনেকের মতই অশ্বিনের কারণেই ভারতীয় দলে আর জায়গা হয়নি ভাজ্জির। সেই কারণেই অশ্বিনকে বিশ্বের সেরা অফ স্পিনারদের তালিকায় রাখেননি হরভজন সিং। আবর অনেকে মনে করছেন হরভজন যাদের বেছেন তারা সত্যিকারের লেজেন্ড। দক্ষতার বিচারে তারা অশ্বিনের থেকে অনেক খানিই এগিয়ে।