ক্যানেবেরায় তৃতীয় একদিনের প্রথমে বিরাট কোহলি ও তারপর এক নয় দুটি রেকর্ড গড়লেন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা জুটি। এদিন প্রথমে একদিনের ক্রিকেট সবথেকে দ্রুত ১২ হাজার রান করেন বিরাট কোহলি। ভাঙেন সচিন তেন্ডুলকরের রেকর্ড। একইসঙ্গে ম্য়াচে ৬৩ রানের ইনিংস খেলে ভারতীয় ইনিংসের ভিত রচনা করেন দলের অধিনায়ক। তারপর ১৫০ রানের পার্টনারশিপ গড়ে নয়া নজির সৃষ্টি করেন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা জুটি।

এদিন ভারতের টপ অর্ডারে বিরাট কোহলি ছাড়া অন্য কোনও ব্যাটসম্যানই তেমন বড় রান পাননি। বিরাট কোহলি যখন আউট হন ভারতের স্কোর ১৫২ রানে ৫ উইকেট। সেই সময় ধুকতে থাকা ভারতীয় ইনিংসের হাল ধরেন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা। শেষে ৫০ ওভারে ৩০২ রান পর্যন্ত টিম ইন্ডিয়ার স্কোরকে পৌছে দেয় এই জুটি। ৭৬ বলে ৯২ রানের ইনিংস খেলে নটআউট থাকেন পান্ডিয়া ও ৫০ বলে ৬৬ রানের ইনিংস খেলে নটআউট থাকেন রবীন্দ্র জাদেজা।

হার্দিক ও জাড্ডু জুটি ষষ্ঠ উইকেটে ১৫০ রানের পার্টনারশিপ করেন। আর এই পার্টিনারশিপ ও তাদের অনবদ্য ব্যাটিংয়ের সৌজন্যে জোড়া রেকর্ড গড়লেন এই দুই তারকা অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ষষ্ঠ উইকেটে কোনও ভারতীয় জুটির এটাই এখনও পর্যন্ত রেকর্ড পার্টনারশিপ। আগের রেকর্ড ছিল রমেশ ও রবিন সিংয়ের ১২৩ রানের। ১৯৯৯ সালে কলম্বোয় এই রেকর্ড গড়েছিলেন দু'জনে। ক্যানবেরায় নতুন নজির গড়েন জাদেজ-পান্ডিয়া। এছাড়া অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ান ডে ক্রিকেটে ষষ্ঠ বা তারও বেশি উইকেটের জুটিতে এটাই এখনও পর্যন্ত সর্বোচ্চ রানের পার্টনারশিপ। জোড়া রেকর্ডের অধিকারী ও দলকে সম্মানজনক স্কোরে পৌছে দিতে পেরে খুশি হার্দিক-জাড্ডু জুটি।