সৌরভ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি হওয়ার পর থেকেই ভারতীয় ক্রিকেটে একটা চোরা স্রোত বইতে শুরু করেছিল। মহারাজের জমানায় টিম ইন্ডিয়ার হেড কোচ হিসেবে শাস্ত্রীর পদটা সুরক্ষিত থাকবেতো? কিছুদিন আগেই সৌরভ একটা বিষয় পরিস্কার করে দিয়েছেন, টিম ইন্ডিয়ার কোচে পদে থাকা না থাকার বিষয়টি নির্ভর করবে শাস্ত্রীর পারফরম্যান্সের ওপর। অন্য কোনও দিক এখানে বিচার্য হবে না। অনেকেই মেন করেছিলেন সৌরভ-শাস্ত্রীর খারাপ সম্পর্ক কোচ পদে শাস্ত্রীর থাকার ক্ষেত্রে একটা বাধা হয়ে দাঁড়েতে পারে। কিন্তু মহারাজ সেই সব কথা উড়িয়ে দিয়েছিলেন। ইডেনে পিঙ্ক বল টেস্টের সময়ও দুজনের দেখা গিয়েছিল হাসি মুখে গল্প করতে। এমনকি বোর্ডের দায়িত্ব নিয়ে মহারাজ যে ভাবে দেশের প্রথম পিঙ্ক বল টেস্ট আয়োজন করেছিলেন সেটারও প্রশংসা করেছিলেন রবি শাস্ত্রী। 

আরও পড়ুন - ক্যাব নিয়ে বিক্ষোভের জের, এবার প্রশ্ন উঠে গেল ভারত-শ্রীলঙ্কা ম্যাচ নিয়েও

তবে পিঙ্ক বল টেস্টের আগে থেকেই সৌরভের প্রশংসায় গলা চড়িয়েছিলেন টিম ইন্ডিয়ার হেড কোচ। সুযোগ পেলেই মহারাজের বন্দনা শোনা গিয়েছিল শাস্ত্রীর গলায়। একই রকম সুর শোনা গেল শনিবারও। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে মাঠে নামার আগে টিম ইন্ডিয়ার হেড কোচ শাস্ত্রী মুখোমুখি হয়েছিলেন সংবাদ সংস্থা পিটিআইয়ের। সেখানেই তিনি বলেন, ‘একজন ক্রিকেটার হিসেবে ও যা অর্জন করেছে আমি সেটাকে শ্রদ্ধা করি। ভারতীয় ক্রিকেটের একটা খারাপ সময়ে সৌরভ দায়িত্ব নিয়েছিল, যখন ম্যাচ ফিক্সিং কাণ্ডের জেরে ভারতীয় ক্রিকেট খারাপ সময়ের মধ্যে ছিল, সেখান থেকেও মানুষের বিশ্বাস ফিরিয়ে এনেছে। আমি সেটা শ্রদ্ধা করি। যারা এটা বোঝেন না তাদের নিয়ে আমার কিছু বলার নেই।’ কিছুদিন আগেই এক সর্বভারতীয় টেলিভিশন চ্যানেলে সংবাদ মাধ্যমের ওপরও দায় চাপিয়ে শাস্ত্রী বলেছিলেন সংবাদ মাধ্যম মশলা দিয়ে তাঁর ও সৌরভের সম্পর্ককে পেশ করে। 

আরও পড়ুন - তিন মাস পর একদিনের ক্রিকেটে কোহলির দল, লড়াই এবার চেন্নাইতে

কিন্তু শাস্ত্রী এতবার করে সৌরভ বন্দনা করার পরও তাঁকে নিয়ে ট্রোল বন্ধ হয় না। সোশ্যল মিডিয়াতে রবির ছবি নিয়ে একের পর এক ট্রোল ভাইরাল হয়। সেসবকে অবশ্য পাত্তা দিতে নারাজ ভারতীয় দলের হেড কোচ। বলছেন, ‘ আমি আমার ফ্যানেদের জন্য পোস্ট করি। যারা দেখার দেখে। আর যারা ট্রোল করে করুক। আমার কিছু যায় আসে না। যাদের কোনও কাজ নেই তারাই বেশি কথা বলে।’ নিজের ভঙ্গিতেই উত্তর দিলেন শাস্ত্রী। 

আরও পড়ুন - টি-২০ বিশ্বকাপে খেলবেন ধোনি, আত্মবিশ্বাসী গলায় বলছেন ব্রাভো