Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, CSK vs DC- ধোনি ও পন্থের লড়াইয়ে এগিয়ে কোন দল, জানুন বিস্তারিত

আজ আইপিএল ২০২১-এর অঘোষিত ফাইনাল। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। একদিকে শীর্ষস্থান ধরে রাখার লক্ষ্য এম এস ধোনির (MS Dhoni)  দলের। অপরদিকে লিগ শীর্ষস্থান ওঠার লক্ষ্য ঋষভ পন্থের (Rishabh Pant) দলের। ম্যাচের আগে দেখে নিন দুই দলের মুখোমুখি সাক্ষাতেরল পরিসংখ্যান।
 

Head to Head statistics of Chennai Super Kings vs Delhi Capitals match in IPL 2021 at UAE spb
Author
Kolkata, First Published Oct 4, 2021, 4:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২১-এ (IPL 2021) আজ অঘোষিত ফাইনাল। মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে এই ম্যাচ। দুই দলই ইতিমধ্যেই প্লে অফের যোগ্যতা অর্জন করে ফেলেছে। প্লে অফে সাক্ষাতের আগে লিগ টেবিলের এক ও দুই নম্বর দলের দ্বৈরথ ঘিরে চড়ছে পারদ। বর্তমানে দুই দলই ১২ ম্য়াচে ৯টি করে জয় পেয়েছে, পয়েন্ট ১৮। এম এস ধোনির (MS Dhoni) অভিজ্ঞতা না ঋষভ পন্থের (Rishabh Pant) তারুণ্য শেষ হাসি কে হাসে সেই লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

এবার আইপিএলে দুরন্ত ফর্মে রয়েছে দুই দল। তবে দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানে কিন্তু অনেকটাই এগিয়ে রয়েছে এমএস ধোনির দল। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৪ বার মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস। তার মধ্যে মোট ৫৫ শতাংশেরও বেশি ম্য়াচ জিতেছে ইয়োলো আর্মি। অর্থাৎ ধোনির সিএসকে জিতেছে মোট ১৫ টি ম্য়াচ ও ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস জিতেছে মোট ৯টি ম্য়াচে। আজকের ম্য়াচে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনাই বেশি বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Head to Head statistics of Chennai Super Kings vs Delhi Capitals match in IPL 2021 at UAE spb

আরও পড়ুনঃIPL 2021, DC vs CSK - ৫০তম ম্যাচে ফার্স্ট হওয়ার লড়াই, অঘোষিত ফাইনালে মুখোমুখি ধোনি-পন্থ

আরও পড়ুনঃIPL 2021, DC vs CSK - ধোনি না পন্থ, কার কপাল চওড়া আজ, কী বলছে জ্যোতিষশাস্ত্র

আরও পড়ুনঃIPL 2021, CSK vs DC- ম্যাচে কেমন হতে পারে দুই দলের সম্ভাব্য একাদশ, দেখে নিন এক নজরে

প্রসঙ্গত, ২০২১ আইপিএলের প্রথম পর্বের সাক্ষাতে কিন্তু দিল্লি ক্যাপিটালসের কাছে হারতে হয়েছিল চেন্নাই সুপার কিংসকে। ওই ম্য়াচে প্রথমে ব্যাটে করে ১৮৮ রান করছিল চেন্নাই সুপার কিংস। সিএসকের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেছিল সুরেশ রায়না। সেই রান তাড়া করতে নেমে সহজেই জয় পেয়েছিল দিল্লি ক্যাপিটালস। ওপেনিং জুটিতে পৃথ্বি শ ও শিখর ধওয়ানের ১৩৮ রানের ঝোড়ো পার্টনারশিপ জয়ের পথ সুগম করেছিল দিল্লির। পৃথ্বি শ করছিল ৭২ ও শিখর ধওয়ান করছিল ৮৫। দ্বিতীয় পর্বের ম্যাচে একদিকে যেমন দিল্লি কাছে লিগ টেবিলের শীর্ষে যাওয়ার হাতছানি। ঠিক তেমনই চেন্নাইয়ের কাছে এই ম্য়াচে প্রথম পর্বে হারের বদলা নেওয়ার ম্য়াচ ও শীর্ষস্থান ধরে রাখার লড়াই।

Follow Us:
Download App:
  • android
  • ios