Asianet News BanglaAsianet News Bangla

Vamika Rape Threat - ছিঃ, বিরাটের কোলের মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়ার দায়ে ধৃত হায়দরাবাদের প্রযুক্তি-কর্মী


বিরাট কোহলির (Virat Kohli) কন্যা ভামিকা কোহলিকে (Vamika Kohli) অনলাইনে ধর্ষণের হুমকি দেওয়ার হায়দরাবাদের (Hyderabad) প্রযুক্তিকর্মীকে গ্রেফতার করল মুম্বই পুলিশ (Mumbai Police)। 

Hyderabad man arrested for making rape threats to Virat Kohli's daughter Vamika ALB
Author
Kolkata, First Published Nov 10, 2021, 10:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির (Virat Kohli) শিশু কন্যা ভামিকা কোহলিকে (Vamika Kohli) অনলাইনে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগে হায়দরাবাদের (Hyderabad) এক ২৩ বছর বয়সী সফটওয়্যার ইঞ্জিনিয়ারকে গ্রেফতার করল মুম্বই পুলিশ (Mumbai Police)। সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করার আগে তিনি একটি খাদ্য সরবরাহকারী অ্যাপ সংস্থায় কাজ করতেন বলে জানিয়েছে পুলিশ।

ঘটনার সূত্রপাত হয়েছিল, টি২০ বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে হারের পরই। ভারতীয় জোরে বোলার মহম্মদ শামিকে দুর্বল পারফরম্যান্সের জন্য কথা শুনিয়েছিল একাংশের ফ্যানরা। এমনকী, তাঁর ধর্ম তুলেও কটাক্ষ করা হয়েছিল। এরপরই সাংবাদিক সম্মেলনে কোহলি জোরালোভাবে শামিকে সমর্থন করেছিলেন। ইন্টারনেটে কটাক্ষকারীদের  'মেরুদন্ডহীন', বলেছিলেন। এরপরই ক্রিকক্রেজি গার্ল (Criccrazyygirl) নামের এক টুইটার অ্যাকাউন্ট থেকে বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মার মাত্র ৯ মাস বয়সী শিশুকন্যাকে ধর্ষণের হুমকি দেওয়া হয়। পরে অবশ্য সেই অ্যাকাউন্টটিই ডিলিট করে দেওয়া হয়েছিল। 

তবে, দিল্লি কাউন্সিল ফর উইমেন (ডিসিডব্লিউ) এই ঘটনাকে ছেড়ে দেয়নি। স্বতঃপ্রণোদিত হয়ে ব্যবস্থা নিয়েছিল তারা। দিল্লি পুলিশকে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছিল। কাউন্সিল চেয়ারপারসন স্বাতি মালিওয়াল বলেছেন, বিরাট তাঁর সতীর্থ মহম্মদ শামির অবিরাম ট্রোলিংয়ের বিরুদ্ধে কথা বলার কারণে তাঁকেও আক্রমণ করা হয়েছে। মহম্মদ শামিকে অনলাইন ট্রোলিং-এ তাঁর ধর্ম নিয়ে কটাক্ষ করা হয়েছিল। সাংবাদিক সম্মেলনে বিরাটের বলা কথাগুলির জন্য়ই তিনি টার্গেট হয়েছেন। 

পাকিস্তান ম্য়াচ হারার পরই মহম্মদ শামির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শয়ে শয়ে কুরুচিকর বার্তা এসেছিল। তাঁকে 'বিশ্বাসঘাতক' বলা হয়। বলা হয়, ভারতীয় দল থেকে তাঁকে বের করে দেওয়া উচিত। সাংবাদিক সম্মেলনে বিরাট বলেছিলেন, ধর্ম নিয়ে কাউকে আক্রমণ করা কোনও মানুষের পক্ষে সবচেয়ে নিচ কাজ। সেটাই মানুষের সবথেকে নিচ রূপ। তিনি আরও জানান, তিনি নিজে কখনও ধর্মের ভিত্তিতে বৈষম্যের কথা ভাবেননি। ধর্ম খুবই পবিত্র জিনিস। অনলাইন ট্রোলিং ভারতীয় দলের ভ্রাতৃত্ব এবং বন্ধুত্বকে নড়বড়ে করে দিতে পারবে না বলেও সাফ জানিয়েছিলেন তিনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios